নতুন ট্যাক্সি ক্যাব চলাচল পিছিয়ে জুনে

0
68

Taxiআরেক দফা পেছল নগরীতে নতুন ট্যাক্সি ক্যাব চালুর সময়সূচী। এপ্রিলে রাজধানীতে ৫০০ ক্যাব চালুর কথা থাকলেও তা হচ্ছে না। আগামি জুনে চালু হবে এসব ট্যাক্সির চলাচল। তবে মুখ রক্ষার্থে আগামি ১৪ এপ্রিল বাংলা বছর শুরুর দিনে ৪৭ টি ক্যাব চালু করবে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, জুনে ঢাকা ও চট্টগ্রামে ৬৫০ টি নতুন ক্যাব চলাচল শুরু করবে। এর মধ্য রাজধানী ঢাকায় ৫০০ এবং চট্টগ্রামে ১৫০ টি ক্যাব নামবে।

উল্লেখ, মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় রাজধানীতে চলাচলকারী প্রায় সব ট্যাক্সি ক্যাবের চলাচল এখন বন্ধ। নগরবাসীর দুর্ভোগ চরমে। এর মধ্যে গত বছরের মাঝামাঝি অর্থমন্ত্রী ঘোষণা দেন অক্টোবরে রাজধানীতে নতুন ক্যাব নামবে। পরে সে সময় পিছিয়ে চলতি বছরের ফেব্রুয়ারি মাসের কথা বলা হয়। কিন্তু ফেব্রুয়ারি মাসেও এসব ক্যাবের চলাচল শুরু হয় নি। এপ্রিল মাসে শুরুর নতুন ঘোষণা দেওয়া হয়। এবার এ সময়সূচিও পেছাল।

তবে একটু দেরিতে শুরু হলেও এবার আগের চেয়ে ভাল সেবা পাওয়া যাবে বলে আশারবাণী শুনিয়েছেন যোগাযোগ মন্ত্রী। তিনি বলেছেন, আগের বেশিরভাগ গাড়ি ছিল ৮০০ সিসি ক্ষমতার। এবারের সব ক্যাব ১৫০০ সিসির। আর সব ক্যাবেই থাকবে ট্র্যাকিং ডিভাইস। ফলে এগুলো হবে অনেক নিরাপদ ও আরামদায়ক।