সাংসদ মোজাম্মেল হকের শাস্তি চায় মুক্তিযোদ্ধা সন্তানরা

নিজস্ব প্রতিবেদক

0
89

মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করার অভিযোগে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরিয়তপুরের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হকের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সন্তানদের কয়েক সংগঠন।

আজ সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, আমরা মুক্তিযোদ্ধার সন্তান।

মানববন্ধনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকার পরও কেন মুক্তিযোদ্ধাদের অপমান অপদস্ত করা হচ্ছে? আমাদের কেন রাস্তায় নামতে হচ্ছে? সরকার প্রধানের কাছে আমরা জবাব চাই। একজন সংসদ সদস্য হিসেবে বিএম মোজ্জাম্মেল হক মুক্তিযোদ্ধাকে যে ভাষায় গালি দিয়েছেন এটা কোনোভাবে আমাদের কাম্য নয়।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের অপমান অপদস্ত করে তিনি রাষ্টের আইনপ্রণেতা হিসেবে থাকতে পারেন না। অতি শিগগিরই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি আসবে।

মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটির সভাপতি মেহেদী হাসান বলেন, মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তির প্রতিবাদ জানাতে আমরা আজ মানববন্ধন করছি। আজকে সব জায়গায় একই রকমভাবে বসে আছে মুক্তিযোদ্ধের বিরোধী শক্তি। তাদের প্রতিহত করতে হবে। আমরা মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করার কারণে বিএম মোজাম্মেল হকের শাস্তি চাই।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক কায়সার নাসিম, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের মহিলা বিষয়ক সম্পাদিকা রুমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

২০১৭ সালের ১৬ ডিসেম্বর শরীয়তপুর জেলার জাজিরা থানায় বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় এক মুক্তিযোদ্ধাকে সাংসদ বি এম মোজাম্মেল হক কটূক্তি করে দেখে নেওয়ার হুমকি দেন। এসময়ে ধারণকৃত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

অর্থসূচক/জয়নাল/এসএম