সাইকেলে সাতক্ষীরা- জাফলং, যেতে পারেন আপনিও

0
144

cyclingআগামি ৩১ মার্চ থেকে ৫৭২ কিলোমিটার পথ বাই-সাইকেল ভ্রমণের আয়োজন করেছে ‘ভ্রমণ বাংলাদেশ’ নামের একটি প্রতিষ্ঠান। এ ভ্রমণ শুরু হবে সাতক্ষীরা জেলার ভোমরা সীমান্ত এলাকা থেকে। শেষ হবে সিলেটের তামাবিলে। আর চাইলে যে কেউই হতে পারেন এই ভ্রমণ ‘কাফেলার ’ সদস্য। সে জন্য অবশ্য আগ্রহীর একটি বাই-সাইকেল ও সাড়ে চার হাজার টাকা খরচের মানসিকতা  থাকতে হবে।

ভ্রমণ বাংলাদেশ সূত্রে জানা গেছে বাই-সাইকেলের উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে এই আয়োজনটি করা হয়েছে। জানা গেছে, ছয় দিনের এই ভ্রমণে প্রায় সাড়ে ৪ হাজার টাকার মতো খরচ হবে।

ভ্রমণ বাংলাদেশ জানিয়েছে, ৩১ মার্চ শুক্রবার রাতে অংশগ্রহণকারীদের নিয়ে সাতক্ষীরার উদ্দেশ্যে বাস যাবে। সেখান থেকে প্রথম দিন ভোমরা স্থল বন্দর থেকে যাত্রা শুরু হবে। ওই দিন মোট ৮৯ কিলোমিটার ভ্রমণ শেষে খুলনায় থামবে দলটি।

২য় দিন ১ লা এপ্রিল খুলনা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ৯৮ কিলোমিটার যাত্রা হবে। তার পর ৩য় দিন  ভাঙ্গা হয়ে ঢাকা এবং পরে নরসিংদীর মাধবদী পর্যন্ত যাবে দলটি।

এ সময় তারা প্রায় ১০০ কিলোমিটার পথ ভ্রমণ করবে। ৪র্থ দিন ১৪৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মাধদী থেকে শায়েস্তাগঞ্জ হয়ে শ্রীমঙ্গল যাবে।

৫ম দিন শ্রীমঙ্গল থেকে সিলেট হয়ে তামাবিলের ১৪০ কিলোমিটার পথ পাড়ি দেবে তারা।

জানা গেছে দলের নেতৃত্বে থাকবেন টেকনাফ থেকে তেঁতুলিয়া ও তেঁতুলিয়া থেকে টেকনাফ সাইকেলে ভ্রমণের অভিজ্ঞতাসম্পন্ন ‘ভ্রমণ বাংলাদেশ’ এর সাধারণ সম্পাদক রবিউল হাসান খান মনা।  আরো থাকবেন তেঁতুলিয়া থেকে টেকনাফ সাইকেলে ভ্রমণের অভিজ্ঞতা সম্পন্ন তাহসিন শাহেদ ও সিফাত ফাহমিদ নওশীন ইতি।

সাইকেল ভ্রমণ সর্ম্পকে ভ্রমন বাংলাদেশের সাধারণ সম্পাদক রবিউল হাসান খান মনা অর্থসূচককে বলেন, আমরা প্রায়ই এ ধরনের ভ্রমণের আয়েজন করে থাকি। তারই ধারাবাহিকতায় সাতক্ষীরা থেকে সিলেটের জাফলং ভ্রমণের আয়োজন করছি।

তিনি বলেন, আমরা প্রথম ১৯৯৮ সালে টেকনাফ থেকে তেঁতুলিয়া ভ্রমণের আয়োজন করেছিলাম। তার পর ২০০৮ সালে তেঁতুলিয়া থেকে টেকনাফ, ২০১১ সালে টেকনাফ থেকে তেঁতুলিয়া ভ্রমণের আয়োজন করে এবার সাতক্ষীরা থেকে জাফলং ভ্রমণের এ আয়োজন।

ভ্রমণ বাংলাদেশের এই আয়োজনে যোগ দিতে হলে যোগাযোগ করুন নিচের নাম্বারে।

মুঠোফোন:

তাহসান শাহেদ- ০১৬১০ ৫৫৫৫০০

আবু বকর সিদ্দিক- ০১৭১৪ ৪৪৪৩৩০

রবিউল হাসান খান মনা- ০১৭১১ ২৭৭২৫০

সরাসরি যোগাযোগ

ভ্রমণ বাংলাদেশ ১১৩/ ১ লালবাগ রোড,

ঢাকা ১২১১।

ওয়েব সাইট লিংক

https://pinvents.com/event/258072757704332/-cycling-satkhira-to-sylhet