ঢাবিতে গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে মৌন মিছিল

0
73
ঢাবিতে র‍্যালি

ঢাবিতে র‍্যালিস্বাধীনতা দিবস উপলক্ষে শাহবাগে গণজাগরণ মঞ্চের ‘রাজপথ সংলাপ ও স্বাধীনতা  কনসার্ট’ অনুষ্ঠানে জাতীয় পতাকা পদদলিত ও অপমান করায় মৌন মিছিল ও মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সচেতন শিক্ষার্থীবৃন্দ।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে ‘সচেতন শিক্ষার্থী’ ব্যানারে এই মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মিছিলটি অপরাজেয় বাংলা থেকে শাহবাগ প্রদক্ষিণ করে জাতীয় জাদুঘরের সামনে ‘জাতীয় পতাকার’ প্রতি শ্রদ্ধা জানিয়ে ৫ মিনিট নিরববতা পালন করে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের  কয়েকশ শিক্ষার্থী অংশ নেয়

মানববন্ধনের আহবায়ক শেখ আসমান বলেন, গণজাগরণ মঞ্চ আমাদের গৌরব ও সম্মানের  জাতীয় পতাকাকে পদদলিত করেছে। তারা জাতীয় পতাকার রঙে স্বাধীনতা কনসার্টের মঞ্চ তৈরী করে সেখানে হাঁটাহাঁটি ও নাচানাচি করেছে। আমরা এ চেতনা ব্যবসীদের তীব্র ধিক্কার জানাই। আমরা ইমরান এইচ সরকারসহ গণজাগরণ মঞ্চ নেতাদের সোনার বাংলার জতীয় পতাকা অপমানিত করার দায়ে শাস্তির দাবি জানাচ্ছি।

আক্তারুজ্জামান সিন্দবাদ জানান, গতকালকের লাখো কন্ঠে সোনার বাংলা অনুষ্ঠানে দেশের আড়াই লক্ষ্য যুবক ও তরুণ অংশ গ্রহণ করলেও গণজাগরণ মঞ্চের কর্মীরা সেখানে অংশ গ্রহণ করেনি। শাহবাগে জাতীয় পতাকার রঙে কনসার্ট মঞ্চ তৈরী করে দেশের বীর মুক্তিযোদ্ধাদের অপমানিত করেছে।

মানববন্ধনকারীরা কনসার্ট মঞ্চের ছবি দেখিয়ে বলেন, গণজাগরণ মঞ্চ চেতনা চেতনা করে নির্বোধের ন্যায় গতকাল সন্ধায় শাহবাগে কনসার্ট মঞ্চের সিঁড়িতে জাতীয় পতাকার রঙ লাগিয়ে দেশবাসী ও শহীদদেরকে অপমান করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এএইচ/সাকি