সাবেক এমপি সামসুদ্দীন আহমেদের ৯ম মৃত্যুবার্ষিকী

0
99
norsindi

norsindiনরসিংদীতে বিশিষ্ট গীতিকার ও সুরকার সামসুদ্দীন আহমেদ এছাকের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। তিনি জেলা বিএনপির সাবেক সভাপতি ও নরসিংদী সদর-১ আসনের চারবার নির্বাচিত সংসদ সদস্য।

এ উপলক্ষে বৃহস্পতিবার দিনব্যাপী আয়োজন করা হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, মরহুমের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিল, ভক্ত সমাবেশ ও সামসুদ্দীন আহমেদ এছাক রচিত ভক্তিমূলক গান ও লালনগীতির অনুষ্ঠান।

সকালে শহরের আরশীনগরে মরহুমের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। পরে আরশীনগরে অনুষ্ঠিত হয় দোয়া ও মিলাদ মাহফিল। এতে বিএনপির কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি খায়রুল কবীর খোকন, সাবেক এমপি বেগম রোকেয়া আহমেদ লাকী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, সিনিয়র যুগ্ম-সম্পাদক হারুন অর রশিদ হারুন, চিনিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: নুরুল ইসলাম, শহর বিএনপির সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন ভূইয়া, জেলা বিএনপির প্রচার সম্পাদক শাহজাহান মল্লিক, দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চুসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ মার্চ নরসিংদীর কিংবদন্তী নেতা সামসুদ্দীন আহমেদ এছাক বার্ধক্যজনিত কারণে মারা যান।

কেএফ