রাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সুবর্ণজয়ন্তী ২৮ মার্চ

0
62
RU
রাজশাহী বিশ্ববিদ্যালয়

rabi ২৮ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সুবর্ণজয়ন্তী উৎসব। নানা আয়োজনের মধ্য দিয়ে দুদিনব্যাপী এ উৎসব পালন করা হবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিভাগের সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিভাগের সভাপতি প্রফেসর মো.রুহুল আমিন জানান, শুক্রবার সকাল ৮টা থেকে রির্পোটিং ও রেজিস্ট্রেশন, বিকাল ৪টার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ‘ সংববিধান সংশোধন ও গণতান্ত্রিক ধারা: পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

বিভাগের শিক্ষক প্রফেসর ড.এম মকসুদর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড.আবুল ফজল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি বদরউদ্দীন উমর।

উৎসবের দ্বিতীয় দিন শনিবার সকাল সাড়ে ৮টায় উৎসবের উদ্বোধন, ৯টায় বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা, ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচন ও স্মৃতিচারণমূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি প্রফেসর মো.রুহুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখবেন প্রফেসর বদরুদ্দীন উমর, প্রফেসর ড.এম শামসুর রহমান, প্রফেসর এম সাদেকুল ইসলাম, রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল প্রমুখ। বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

কেএফ

মাইদুল ইসলাম