ঐতিহাসিক প্রতিশোধ নেবে জাতীয়তাবাদী শক্তি

0
66
rijbi

rijbiফ্যাসিস্ট অবৈধ সরকার যদি হত্যা, গুম না থামায় তাহলে গুপ্তঘাতক ও চক্রান্তকারিদের উচ্ছেদ করতে ঐতিহাসিক প্রতিশোধ গ্রহণ করবে জাতীয়তাবাদী শক্তি।

বৃহস্পতিবার দুপুর ১টায় রাজধানী নয়াপল্টনে বিএনপির পক্ষ থেকে যুগ্ম-মহাসচিব রুহুল কবির  রিজভী এক সংবাদ সম্মেলন করেন।

তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন,  ঢালাও দমন-পীড়ণের মোকাবেলা করতে একমাত্র ধারালো অস্ত্র হচ্ছে সংগঠিত জনগণের সম্মিলিত বুলন্দ আওয়াজ। আর স্বৈরাচারী ফ্যাসিবাদী আক্রমণের বিরুদ্ধে জনগণের নেতৃত্বদানকারী জাতীয়তাবাদী শক্তি প্রধান ও শ্রেষ্ঠ যোদ্ধা।

সামাজিক, অর্থনৈতিক ও আইন-শৃংখলা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রের অগ্রযাত্রার পথে সবসময় কাঁটা বিছিয়ে দিয়েছে।  স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার বুলি আউড়িয়ে এরা জনগণকে বিভ্রান্ত করে। যাদের রাজনৈতিক সংস্কৃতি সন্ত্রাস, গুম, খুন ও আধিপত্য বিস্তার নির্ভর তারা কখনোই স্বাধীন সার্বভৌম দেশ চায় না। তারা স্বাধীনতা দিবসে শহীদ মিনারকে রক্তে রঞ্জিত করেছে।

রিজভী অভিযোগ করেন, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন এলাকায় প্রশাসনের মদদে সশস্ত্র যুবলীগ-ছাত্রলীগ ক্যাডাররা মহড়া দিয়ে যাচ্ছে। সরকার নিজেদের বিজয় ধরে রাখতে সব ধরনের অপকর্ম অব্যাহত রেখেছে। নির্বাচন কমিশনকে সাংবিধানিকভাবে ক্ষমতা দেওয়া হলেও তারা ক্ষমতাসীনদের তাবেদারি করে যাচ্ছে। নির্বাচনের অনিয়ম নিয়ে কমিশনের কাছে দফায় দফায় চিঠি পাঠানো হয়েছে। তারা তর্জন-গর্জন অনেক করেছে ঠিকই কিন্তু ভোট ডাকাতি থামাতে কোনো ব্যবস্থা নেয়নি।

এ সময় তিনি উপজেলা নির্বাচনে নিহত বিএনপি নেতাসহ দেশের সকল গণহত্যার বিচার দাবি করেন।

 এমআর/কেএফ