লজ্জার ইতিহাস গড়ল রিয়াল

অর্থসূচক ডেস্ক

0
68
রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান

প্রশ্ন উঠেছে জিদানের চাকরি নিয়ে। স্কোয়াডে দারুণ সব খেলোয়াড় থাকার পরও বারবার ফর্ম হারানো সব খেলোয়াড়কে মূল একাদশে নামাচ্ছেন। বদলি নামানোর সময়ও সেরা খেলোয়াড়কে তুলে নিচ্ছেন। সেই ভুলেরই মাশুল দিল রিয়াল মাদ্রিদ।

পছন্দের খেলোয়াড়দের প্রতি পক্ষপাতের অভিযোগ তো রয়েই গেলো জিদানের নামে। আর এই সুযোগ নিয়ে রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে দিয়েছে ভিয়ারিয়াল।

প্রথম থেকেই ভাগ্যও সঙ্গ দেয় নি রিয়াল মাদ্রিদকে। হারিয়েছে একের পর এক সুযোগ। ম্যাচের শুরু থেকেই দাপুটে ছিলো রিয়ালের ফুটবলারা। কিন্তু শেষ পর্যন্ত সেই তেজ ধরে রাখতে পারে নি দলটি।

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান

১৩ মিনিটেই বল জালে ঢুকলেও তা বাতিল হয় অফসাইডে। সে দুঃখ ১৮ মিনিটেই ভুলতে পারত বার্নাব্যু। কিন্তু বক্সের অনেক বাইরে থেকে নেওয়া মার্সেলোর শটটা অসাধারণ এক পাঞ্চে ফিরিয়ে দিলেন ভিয়ারিয়াল গোলরক্ষক এসেনহো।

২২ মিনিটে এসেনহোর সঙ্গে হাত মেলাল ক্রসবার। রোনালদোর নেওয়া ফ্রি কিক এসেনহোর হাতও আটকাতে পারেনি, বারও বাধা হয়ে গোল বঞ্চিত করল রিয়ালকে। ২৮ মিনিটে প্রতি আক্রমণে উল্টো এগিয়ে যেতে বসেছিল ভিয়ারিয়াল। কিন্তু বাক্কার সামনে সময়মতো দাঁড়িয়ে গেলেন নাচো। সেটাই প্রথমার্ধের একমাত্র ব্যতিক্রম। বাকি সময়টা রিয়ালের একের পর এক আক্রমণের গল্প।

অনেক সুযোগ পেলেও কাজে লাগাতে পারে নি রিয়াল। তাই ভিয়ারিয়ালের কাছে লজ্জার হারে পড়তে হলো দলটিকে।

অর্থসূচক/টিটি