ডিএনসিসি নির্বাচন: বিএনপির ফরম বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক

0
66

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম দেওয়া শুরু করেছে দলটি। আজ রোববার সকালে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত এ ফরম সংগ্রহ করা যাবে।আগ্রহী প্রার্থীরা ১০ হাজার টাকা দিয়ে এই মনোনয়ন ফরম কিনতে পারবেন।

এর আগে, গত শনিবার রাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, ১৫ জানুয়ারির মধ্যে আরও ২৫ হাজার টাকাসহ মনোনয়ন ফরম দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে।

মনোনয়ন জমা নেয়ার পর ১৮ জানুয়ারি আগ্রহীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়ে দেবে বিএনপি। ওইদিন ইসিতে ডিএনসিসির মেয়র পদে উপ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শুন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

তাবিথ আউয়াল প্রয়াত আনিসুল হকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও অর্ধেক ভোট চলার পর তাবিথ আউয়াল নির্বাচন বর্জন করেছিলেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি। মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৮ জানুয়ারি। যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

অর্থসূচক/এসএম