সুজন হত্যাসহ সকল গণহত্যার বিচার চায় বিএনপি

0
68
bnp
বিএনপি লোগো

bnpমহান স্বাধীনতা দিবসে শহীদ মিনারে ফুল দিতে গিয়ে নিহত হন শিবগঞ্জের ছাত্রদল নেতা সুজন। বিএনপির দাবি প্রশাসনের সামনে আওয়ামী সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে। তাই সুজন হত্যাসহ সকল গণহত্যার বিচার চেয়েছে ১৯ দলীয় জোট।

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী জানান,  স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ শহীদ মিনারে বোমা হামলায় ছাত্রদল নেতা সুজন নিহত ও অন্য সাত জন গুরুতর আহত হয়। এ ঘটনার তীব্র ও প্রতিবাদ জানাচ্ছে বিএনপি।

বিবৃতিতে দেশের চলমান রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও আইন-শৃংখলা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, সর্বক্ষেত্রে বর্তমান সরকারের সীমাহীন ব্যর্থতা, বিরোধীদলীয় নেতা-কর্মীদের হত্যা, মিথ্যা মামলা দিয়ে কারাগারে নিক্ষেপ, দুর্নীতি, সন্ত্রাস, নৈরাজ্য, সমন্বয়হীনতা এবং কাণ্ডজ্ঞানহীন উস্কানীমূলক বক্তব্য ও হটকারী আচরণে দেশের মানুষ ভয়াবহ নির্মমতার যাঁতাকলে পিষ্ট হচ্ছে। নির্যাতন-নিপীড়ণ ও সর্বগ্রাসী দুর্নীতিতে জাতি আজ হাবুডুবু খাচ্ছে। এমন সংঘাতপূর্ণ অনিশ্চিত পরিবেশ বাংলাদেশে এর আগে কখনও হয়নি। এ ধরণের রাষ্ট্রীয় সন্ত্রাসী তাণ্ডব স্বাধীনতার পর বাংলাদেশের মানুষ আর দেখেনি।

মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যাদেরকে বড় বড় বুলি আওড়াতে দেখা যায় তাদের হাতেই আজ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম হুমকির মুখে। এমন দাবি করে বিবৃতিতে বলা হয়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের মতো একটি মহামান্বিত দিবসে পুলিশের সামনে আ.লীগের সন্ত্রাসীদের দ্বারা শহীদ মিনারে ফুল দিতে আসা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদেরকে বোমা মেরে হত্যা ও আহত করার ঘটনাটি নির্মম ও নিষ্ঠুর। যা কেবল আওয়ামী সন্ত্রাসীরাই ঘটাতে পারে।

এমআর/কেএফ