মুম্বাইয়ে হেলিকপ্টার দুর্ঘটনায় ৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

0
54

মুম্বাই উপকূলে হেলিকপ্টার ভেঙে পড়ে ৪ জন মারা গেছে। হেলিকপ্টারটিতে ২ জন পাইলটসহ মোট ৭ যাত্রী ছিল।

আজ শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটার পর ভারতের তেল ও প্রাকৃতিক গ্যাস কর্পোরেশনের (ওএনজিসি) এ কপ্টারটি দুর্ঘটনায় পড়ে। সূত্র এনডিটিভি।

পাওয়ান হানস কোম্পানির ৭ বছরের পুরোনো ভিটিপিডব্লিউএ ডফিন এএস ৩৬৫এনথ্রি মডেলের চপারটি আজ শনিবার সকাল ১০টা ২০ মিনিটে জুহু বিচ থেকে মুম্বাই হাই নর্থ ফিল্ডের উদ্দেশ্যে ওড়ে। ওড়ার ১৫ মিনিট পর চপারের সঙ্গে এটিসি-র সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর কিছু সময় পরই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, দুর্ঘটনার সময় মুম্বাই কোস্ট থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে ছিল চপারটি।

হেলিকপ্টার বিধ্বস্তে নিহতদের সন্ধানে কাজ করছে ভারতীয় কোস্ট গার্ড। ছবি এনডিটিভি।

প্রথমিক তদন্তে মনে করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির জন্যই দুর্ঘটনাটি ঘটেছে। চপারের ধংসাবশেষ উদ্ধারের জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে জোর তল্লাসি।

নিহতদের মধ্যে কোম্পানিটির এক জ্যেষ্ঠ কর্মকর্তাও আছেন। কপ্টারটিতে দুই পাইলট ছাড়াও ওএনজিসির ৫ কর্মকর্তা ছিলেন। তাদের মধ্যে ৪ জনের মৃতদেহ উদ্ধার করে কোস্ট গার্ড।

বিধ্বস্ত হেলিকপ্টারটি উদ্ধার করা হয়েছে। নিখোঁজ ৩ জনের সন্ধানে অভিযান চলছে বলে কোস্ট গার্ডের এক কর্মকর্তা জানিয়েছেন। এই এলাকার দিকে আসা সব জাহাজ ও বিমানকে অন্য পথে সরিয়ে নেওয়া হয়েছে, জানান এক কর্মকর্তা।

নির্ধারিত সময়ে এটি জায়গামতো পৌঁছায়নি, সাড়ে ১০টার পর থেকে সেটির সঙ্গে যোগাযোগও করা যাচ্ছিল না। এর পরপরই উদ্ধার অভিযান শুরু হয়, বলেন তিনি।

অর্থসূচক/এসবিটি