পেশাদারিত্ব বজায় রেখে সদস্যদের কল্যাণে কাজ করার অঙ্গীকার

বিসিএস ট্যাকসেশনের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক

0
58

বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের ২০১৭-১৮ মেয়াদের নির্বাহী কমিটি দায়িত্বভার গ্রহণ করেছেন। আজ সোমবার জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) অ্যাসোসিয়েশনের কক্ষে এক যৌথ সভায় দায়িত্ব গ্রহণ করেন।

অনুষ্ঠানে নতুন কমিটি সর্বোচ্চ পেশাদারিত্ব, শৃঙ্খলা বজায় রেখে সদস্য ও সংগঠনের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সভায় স্বাগত বক্তব্যে বিদায়ী নির্বাহী কমিটির সভাপতি ও এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আব্দুর রাজ্জাক নতুন কমিটিকে স্বাগত জানান।

তিনি বলেন,অত্যন্ত উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। বিসিএস ট্যাকসেশন ক্যাডারের ইতিহাসে প্রথমবারের মতো ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে এ নির্বাচন হয়।

নির্বাচিত কমিটি সদস্যদের মঙ্গলে কাজ করবেন উল্লেখ করে তিনি বলেন,আমরা রাষ্ট্রের জন্য জীবন বাজি রেখে কাজ করলেও অন্যান্য ক্যাডারের চেয়ে সুযোগ সুবিধার পাওয়ার দিক থেকে আমরা পিছিয়ে আছি। নতুন কমিটিকে অনেক কাজ করতে হবে।

দায়িত্ব গ্রহণের পর নতুন নির্বাহী কমিটির সভাপতি ও কর কমিশনার মো: সেলিম আফজাল বলেন, নব নির্বাচিত কমিটি সর্বোচ্চ পেশাদারিত্ব ও শৃংখলা বজায় রেখে কমিটির সদস্যদের কল্যাণে কাজ করবে। সুন্দর একটি রাজস্ব বোর্ড গঠনে আমরা একত্রে কাজ করবো। এক্ষেত্রে সংগঠনকে এগিয়ে নিতে তিনি সকল সদস্যের সহযোগিতা কামনা করেন।

সভায় নতুন নির্বাহী কমিটির সভাপতি মো. সেলিম আফজাল এবং মহাসচিব ও অতিরিক্ত কর কমিশনার মো. নুরুজ্জামান খানসহ কমিটির অন্যান্য সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। পরে সভায় পূর্বতন কমিটির সভাপতি মো. আব্দুর রাজ্জাক এবং মহাসচিব মো. আলমগীর হোসেন নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এর আগে ৩০ ডিসেম্বর রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাহী কমিটির ২০১৮-১৯ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে একই দিন ফলাফল ঘোষণা করা হয়।

প্রথমবারের মতো ৪৮টি পদের সব ক’টি পদে সদস্যরা ভোট দেওয়ার সুযোগ পায়। নির্বাচনে কর কমিশনার রাধেশ্যাম রায় প্রধান নির্বাচন কমিশনার,কর কমিশনার অপূর্ব কান্তি দাস নির্বাচন কমিশনার ও এনবিআরের প্রথম সচিব (কর) আবু মো: কামরুল হাসান সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

নির্বাচনে ৬১৫ জন ভোটারের মধ্যে ৫৩৫ জন ভোট প্রদান করেন। নির্বাচনে কর কমিশনার মো. সেলিম আফজাল সভাপতি ও অতিরিক্ত কর কমিশনার মো.নুরুজ্জামান খান বিপুল ভোটে মহাসচিব নির্বাচিত হয়েছেন।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন, এনবিআরের সদস্য রওশন আরা আক্তার, কর কমিশনার শাহীন আক্তার ও কর কমিশনার আতিয়ান নাহার।

এছাড়া কর কমিশনার মো. রেজাউল করিম চৌধুরী কোষাধ্যক্ষ, যুগ্ম কর কমিশনার মো. শব্বির আহমদ ও মো. ছায়িদুজ্জামান ভূঞা যুগ্ম মহাসচিব, উপ কর কমিশনার মো. মেহেদী হাসান প্রচার ও প্রকাশনা সম্পাদক, সহকারী কর কমিশনার মো. গোলাম কিবরিয়া সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, যুগ্ম কর কমিশনার শখ শামীম বুলবুল ক্রীড়া সম্পাদক, উপ কর কমিশনার মো. মোসাদ্দেক হুসেন সহ-ক্রীড়া সম্পাদক, যুগ্ম কর কমিশনার ড. মো. নুরুল আমিন গবেষণা সম্পাদক, উপ কর কমিশনার মো. সাজিদুল ইসলাম, সহ-গবেষণা সম্পাদক, উপ কর কমিশনার মো. মেজবাহ উদ্দিন খান দপ্তর সম্পাদক, সহকারী কর কমিশনার মো. মেহেদী মাসুদ ফয়সাল সহ-দপ্তর সম্পাদক, উপ কর কমিশনার মোহাম্মদ হেফজুর রহমান সাংস্কৃতিক সম্পাদক, সহকারী কর কমিশনার সাজিদ খান সহ-সাংস্কৃতিক সম্পাদক, উপ কর কমিশনার মুরাদ আহমেদ সমাজকল্যাণ সম্পাদক, সহকারী কর কমিশনার জানে আলম সহ-সমাজকল্যাণ সম্পাদক, উপ কর কমিশনার শুহান সাঈদ তথ্য ও প্রযুক্তি সম্পাদক, উপ কর কমিশনার মো. আসাদুজ্জামান সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত ২৬ জন নির্বাহী সদস্যরা হলেন, আরিফা শাহানা, রঞ্জন কুমার ভৌমিক, সামস উদ্দিন আহমেদ, মোহাম্মদ আবুল কালাম, রঞ্জিৎ কুমার তালুকদার, খন্দকার খুরশীদ কামাল, কবীর উদ্দিন মোল্লা, সৈয়দ জাকির হোসেন, মো: বজলুর রহমান খান, মো: সারোয়ার হোসেন চৌধুরী, রুনা লায়লা, মো. সেলিম রেজা, মোহাম্মদ ওয়াহিদ উল্লাহ খান,  মো. মনিরুজ্জামান, রেজিয়া সুলতানা রিজু, মির্জা মোহাম্মদ মামুন সাদাত, মো. মিজানুর রহমান, মোহাম্মদ তারিক ইকবাল, তাপস কুমার চন্দ, মো. সিরাজুম মুনীর, পল্লব কুমার দেব, মো. সাইফুর রহমান রাসেল, অমিত কুমার দাস, মাফরোজা সুলতানা ইমা, লিংকন রায় ও মিসপি সরেন।

অর্থসূচক/রহমত/জেডআর