ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

0
73

আসন্ন ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে প্রথম দুই ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আজ রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঘোষিত দলে ফিরলেন এনামুল হক বিজয়। ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ইনজুরিতে ছিটকে যান এনামুল। এরপর আর জাতীয় দলে ফেরা হয়নি তার।

এনামুলের মতো বিপিএলে ভালো খেলার ফল হিসেবে স্কোয়াডে রয়েছেন মোহাম্মদ মিঠুন। দক্ষিণ আফ্রিকা সিরিজে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি। কিন্তু বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ১১৭.৫০ স্ট্রাইক রেটে ৩২৯ রান করে নির্বাচকদের নজরে ছিলেন মিঠুন।

এদিকে এবারই প্রথম পারফরম্যান্স খরার কারণে বাদ পড়লেন তাসকিন। ২০১৪ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয় তাসকিনের। এরপর শুধু চোটের কারণে তিনটি ম্যাচে খেলতে পারেননি।

অন্য দিকে সৌম্যও এবারই প্রথম বাদ পড়েছেন। চন্ডিকা হাথুরুসিংহের প্রিয় শিষ্য হিসেবে পরিচিত এই ব্যাটসম্যান ২০১৪ সালের ডিসেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলেন।  কোচের বিদায়ের পর এই প্রথম স্কোয়াডের বাইরে যাচ্ছেন তিনি।

এবারের ত্রিদেশীয় সিরিজে মিরপুরের মাঠে খেলবে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। ১৫ জানুয়ারি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, নাসির হোসেন, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবুল হাসান রাজু ও সানজামুল ইসলাম।

টি