তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার লিড ১৩৩

অর্থসূচক ডেস্ক

0
50
স্টিভেন স্মিথ ও উসমান খাজা (ছবি -সংগৃহিত)

অ্যাশেজের শেষ টেস্টের তৃতীয় দিনে ১৩৩ রানের লিড নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংলিশদের এই সম্মান বাঁচানোর ম্যাচে দেখে শুনেই খেলছে স্মিথবাহিনী। আগের দিনের ১৯৫ রান নিয়ে মাঠে নেমে ৪ উইকেটে ৪৭৯ রান তুলতেই তৃতীয় দিনে খেলা শেষ হয়ে গেছে।

শেষ টেস্টের তৃতীয় দিনে আরো দুই উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। আজ ব্যক্তিগত ৮৩ রানে মঈন আলীর বলে কট এন্ড বোল্ড হয়ে ফেরেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। আর ১৭১ রানে ম্যাসন ক্রেনের বলে আউট হন উসমান খাজা।

স্টিভেন স্মিথ ও উসমান খাজা (ছবি -সংগৃহিত)

এর আগে গতকাল ইংল্যান্ডের ৩৪৬ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। স্টুয়ার্ট ব্রডের শিকার হয়ে খালি হাতেই ফেরেন অজি ওপেনার ক্যামেরন বেনক্রাফট। এরপর জেমস অ্যান্ডারসনের বলে জনি বেয়ারিস্টোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। নিজের ৫৬ রানে আউট হন তিনি।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে সব উইকেট হারিয়ে ৩৪৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ওপেনার অ্যালিস্টার কুক ৩৯, মার্ক স্টোনেম্যান ২৪, জেমস ভিন্স ২৫, অধিনায়ক জো রুট ৮৩, ডেভিড মেলন ৬২, মঈন আলী ৩০, টম কিউরান ৩৯, স্টুয়ার্ট ব্রড ৩১ রান সংগ্রহ করেন। বাকিরা ৫ রান ছাড়াতে পারেননি।

ইংলিশদের ৪ উইকেট শিকার করেন প্যাট কামিন্স । আর দুইটি করে উইকেট নেন মিশেল স্টার্ক ও হ্যাজলউড। এছাড়া একটি উইকেট নেন নাথান লায়ান।

অর্থসূচক/এইচ আর