ফেরি চলাচল শুরু

অর্থসূচক ডেস্ক

0
60
ফাইল ছবি

পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর আবার চালু হয়েছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল। সেখানে সকাল সোয়া ১০টার দিকে ঘাট খুলে দেওয়া হয়। সাকাল ৭টা থেকে বন্ধ থাকা দৌলতদিয়া-পাটুরিয়া রুটেও চার ঘণ্টা পরে বেলা ১১ টার পরে ফেরি চলাচলা শুরু হয়।

এছাড়া নৌঙর করা ফেরিগুলোও নিজ নিজ গন্তব্যে পৌছেছে বলে দুই ঘাট কর্তৃপক্ষের সূত্রে জানা গেছে।

ফাইল ছবি

উল্লেখ ওইসব রুটে কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরির পাশাপাশি লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ও দৌলতদিয়া ফেরিঘাট কর্তৃপক্ষের তথ্য মতে শুক্রবার ভোর ৫টা থেকে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয় শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে । আর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সকাল সাড়ে ৭টা থেকে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকে।

আজ সকালে শিমুলিয়া ঘাটের এজিএম খন্দকার শাহ নেওয়াজ জানান, ভোর ৫টা থেকে দেশের  ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল করতে পারছে না। এছাড়া হঠাৎ কুয়াশা শুরু হওয়ায় যানবাহনসহ ৬টি ফেরি মাঝ নদীতে আটকা পড়েছে

তিনি বলেন, কুয়াশায় বয়াবাতিসহ একটু দূরের কিছুই দেখা যাচ্ছে না। তাই দুর্ঘটনা এাড়াতে ফেরিগুলো বন্ধ করে রাখা হয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সকাল সাড়ে ৭টা থেকে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ কুয়াশা শুরু হওয়ায় মাঝ নদীতে আটকা পড়েছে চারটি ফেরি।

এদিকে দুই ঘাটে তথ্য মতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটেরদুই ঘাটে আটকা পড়েছে দেড় শতাধিক গাড়ি। তবে ঘাটে যানবাহনের চাপ নেই দৌলতদিয়া-পাটুরিয়া রুটে।

টি