ডুয়েল সিমের ব্ল্যাকবেরি কী-ওয়ান বাজারে আনছে অপটিমাস

অর্থসূচক ডেস্ক

0
50

বাংলাদেশের বাজারে ব্ল্যাকবেরির প্রথম ডুয়েল সিম ব্যবহার উপযোগী প্রিমিয়াম হ্যান্ডসেট আনার ঘোষনা দিয়েছে ভারতের অপটিমাস। অপটিমাসের হয়ে বাংলাদেশের বাজারে হ্যান্ডসেটি  বিক্রয় ও বিক্রয়োত্তর সেবা দিবে ইউনিয়ন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সিপিএল। এর দাম ধরা হয়েছে ৫৩ হাজার ৯৯০ টাকা।

বাংলাদেশের বাজারে ২২ জানুয়ারী থেকে ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড এডিশন  ব্ল্যাক হ্যান্ডসেটটি পাওয়া যাবে।

এটি মেটালিক কালো ফ্রেম এবং সফট টাচ্ স্ক্রিনে সাজানো হয়েছে। এটি  করনিং গরিলা ৪ গ্লাস সহ ৪.৫ ইঞ্চি  ডিসপ্লেতে তৈরি করা হয়েছে। এতে রয়েছে টাচ স্ক্রিনসহ একটি ফিজিক্যাল কি-বোর্ড। ৪ গিগাবাইট র‌্যাম এবং ৬৪ গিগাবাইট মেমরী (২ টেরাবাইট পর্যন্ত বিস্তৃত করা যাবে)। ডিভাইসটির স্মার্ট কিবোর্ডটি ব্ল্যাকবেরির  ট্রাকপ্যাডের ঐতিহ্যকে অনুকরণ করে করা হয়েছে যাতে ওয়েব ব্রাউজিং, ইমেইল এবং মেসেজ লেখা আরও সহজ  হয়। এটি ৫২ কাস্টমাইজ শর্টকাট পর্যন্ত চালু করতে পারবে।

এটিতে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি ব্যাবহার করে ৩৫০৫ এমএএইচ ব্যাটারি রয়েছে, যাতে করে ৩৬ মিনিটের মধ্যে ৫০% চার্জ পাওয়া যাবে। ওয়াইড এঙ্গেল সহ ৮ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১২ মেগা পিক্সেল মেগা পিক্সেল অটো ফোকাস রেয়ার ক্যামেরায় পেশাদার ছবি তোলার জন্য ফোনটির বিশেষত্ব রয়েছে।

অর্থসূচক/বিজ্ঞপ্তি/জেডআর