নতুন মন্ত্রীকে সাবেক মন্ত্রীর পরামর্শ

নিজস্ব প্রতিবেদক

0
54

নতুন দায়িত্ব পাওয়া বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী একে এম শাহজাহান কামালকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বিদায়ী মন্ত্রী রাশেদ খান মেনন। আজ বৃহস্পতিবার নতুন মন্ত্রীকে দায়িত্ব হস্তান্তর করার সময় তিনি এ পরামর্শ দেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের শুরু থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে আসছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে পাঠিয়ে বিমান ও পর্যটনের দায়িত্ব দেওয়া হয়েছে নতুন মন্ত্রী হওয়া লক্ষ্মীপুরের এমপি একেএম শাহজাহান কামালকে।

দফতর বদলের একদিন পর আজ বৃহস্পতিবার মন্ত্রী মেনন বলেন,  বাংলাদেশ বিমানের কিছু ব্যর্থতায় মন্ত্রণালয়ের সব অর্জন শেষ হয়েছে। এ জন্য সব সময় সতর্ক থাকতে হবে।

এ সময় বিমান মন্ত্রণালয় থেকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে নিযুক্ত রাশেদ খান মেনন কর্মকর্তাদের উদ্দেশ্যে তার সময়কালের কর্মকাণ্ড তুলে ধরেন। একইসঙ্গে নতুন দায়িত্ব পাওয়া বিমান ও পর্যটন মন্ত্রীকে সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

নতুন দায়িত্ব পাওয়া মন্ত্রী শাজাহান কামাল বলেন, বিমানের অনেক বদনাম শুনেছি। আমি মন্ত্রী হওয়ার পর এই দফতরের দায়িত্ব পেলে অনেকেই বলেছে, এই মন্ত্রণালয় একটা আগুনের কুণ্ড। আমি সেই আগুনে ঝাঁপ দিতে যাচ্ছি। বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করাই হবে আমার ৯ মাসের চ্যালেঞ্জ। জীবন দিয়ে হলেও, রক্ত দিয়ে হলেও বিমানের এই বদনাম আমি ঘুচাবো।

তিনি বলেন, জীবনে কোনোদিন ভাবিনি মন্ত্রী হবো। নেত্রী শেখ হাসিনা আমাকে মন্ত্রী বানিয়েছেন। এই মর্যাদার জায়গায় বসিয়েছেন। আমি তার এই বিশ্বাস ও মর্যাদা রাখার চেষ্টা করব। বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করাই হবে আমার প্রধান চ্যালেঞ্জ।

এ সময় সবার সহযোগিতা চেয়ে শাজাহান বলেন, আমাকে যারা বলেছে, এটি আগুন, আমি সততা দিয়ে, কাজ দিয়ে এই আগুনকে পানি করে দেবো। এ কাজে আপনাদের সহযোগিতা আমার খুব প্রয়োজন। আমার বিশ্বাস, আপনাদের সহযোগিতা পেলে এটা কোনো দুঃসাধ্য কাজ নয়।

অর্থসূচক/এইচজে