‘আকাশ থেকে মাটিতে নামলেন মেনন’

নিজস্ব প্রতিবেদক

0
62
menon
রাশেদ খান মেনন। ফাইল ছবি

৪ বছর বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের দায়িত্বে থাকা রাশেদ খান মেনন মন্ত্রীসভার রদবদলের পর বিকালে সচিবালয়ে সাংবাদিকদের বলেন তিনি আকাশ থেকে একটু মাটিতে নামলেন।

এসময় মেনন একটু হেসেই বলেন, আমার জন্য সুখকর এই কারণে বলতে পারেন- আমি আকাশ থেকে একটু মাটিতে নামলাম। সামাজিক নিরাপত্তার প্রশ্নে বলেন, সামাজিক কল্যাণের প্রশ্নে বলেন… একেবারে সাধারণ মানুষের কাছে।

২০১৪ সালের জানুয়ারিতে আওয়ামী লীগ লীগ সরকার গঠন করলে ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেননকে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। বুধবার তাকে সরিয়ে সেখানে নতুন মন্ত্রী হিসেবে  এ কে এম শাহজাহান কামালকে নিয়োগ দেওয়া হয়েছে।

menon
রাশেদ খান মেনন। ফাইল ছবি

মেননের চার বছরে মেয়াদকালে একাধিক ঘটনায় প্রশ্নবিদ্ধ হয়েছে দেশের প্রধান বিমানবন্দরের নিরাপত্তা। নিরাপত্তাজনিত কারণে যুক্তরাজ্য ২০১৬ সালের মার্চে আকাশপথে কার্গো বহনে নিষেধাজ্ঞা দিয়েছে, যা এখনও বহাল আছে।

২০১৬ সালের নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী একটি বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় সারাদেশে সমালোচিত হন তিনি। সে সময় আওয়ামী লীগের কেউ কেউ মেননের পদত্যাগেরও দাবি তোলেন ।

দপ্তর বদলের পর বিকালে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেনন। বিকালে সচিবালয়ে বিমান মন্ত্রণালয়ে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেনন।

এসময় তিনি জানান, শেখ হাসিনা অনেক হিসেব করেই মন্ত্রিসভায় রদবদল এনেছেন। বছরের প্রথমভাগে মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রিসভার যে সম্প্রসারণ করলেন ও পরিবর্তন সাধন করলেন, আমার মনে হয় স্বাভাবিকভাবে প্রশাসনে গতিশীলতা আনার জন্য করলেন। এটিই হচ্ছে শেষ বছর আমাদের সরকারের। সুতরাং তিনি চেয়েছেন শেষ বছরের কাজের সমন্বয় আরও ভালোভাবে যেন হয়।

অর্থসূচক/জেডআর