‘বিজেপি’র পথ প্রশস্ত করার জন্য কংগ্রেসকে ধন্যবাদ দেওয়া দরকার’

0
65
Lal Krishna Advani

Lal Krishna Advaniভারতে ৭ এপ্রিলে থেকে ১৬তম লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । এই নির্বাচনে দেশটির প্রধান বিরোধী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি ) ‘র জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয়ে দেখা দিয়েছে। আর বিজেপির এ সম্ভাব্য সফলতার ক্ষেত্র তৈরি করার জন্য ক্ষমতাসীন ইউপিএ জোট সরকারের প্রধানমন্ত্রী মনেমাহন সিং ও কংগ্রেসের চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর ভূমিকা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন বিজেপির প্রবীণ নেতা লালকৃঞ্চ আদভানি। তবে এক্ষেত্রে তিনি বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির প্রসঙ্গ এড়িয়ে গেছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

আদভানি তার সর্বশেষ ব্লগে লিখেন, ‌‌‌আমি সহকর্মীদের বলেছি, আগামি নির্বাচনে বিজেপির জয়ের জন্য মনমোহন সিং এবং সোনিয়া গান্ধীকে ধন্যবাদ দেওয়া উচিত। কেননা, এই দুজনই তাদের সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে বিজেপির বিজয়ের পথ প্রশস্ত করে তুলেছেন।

এদিকে কংগ্রেসের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে বিজেপির নেতারা ইউপিএ সরকারের দুর্নীতিসহ নানা নেতিবাচক দিক তুলে ধরছেন। দেশের এ পরিস্থিতি মোকাবেলার জন্য মোদি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে দলের অন্যান্য নেতারা জোর দিয়ে প্রচার করলেও কথা এবং কাজে তাকে এক প্রকার এড়িয়েই চলছেন আদাভানি।