খুলনায় সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন

0
63
khulna

khulnaসোনার বাংলা গেয়ে বিশ্ব রেকর্ড গড়ার গৌরবে শামিল হলো খুলনার সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন। লাখো কণ্ঠে সোনার বাংলা আয়োজনে খুলনায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

রাজধানীর সাথে মিল রেখে বুধবার মহান স্বাধীনতা দিবসে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে মহানগরীর আটটি স্থানে জাতীয় সংগীত পরিবেশনের আয়োজন করা হয়।

স্থানগুলো হচ্ছে- খুলনা জেলা স্টেডিয়াম, শহীদ হাদিস পার্ক, রূপসাঘাট এলাকা, পাবলিক হল চত্বর, বয়রা মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠ, খালিশপুর হাজী মুহাম্মদ মুহসিন কলেজ মাঠ, দৌলতপুর শহীদ মিনার চত্বর এবং শিরোমনি কেন্দ্রীয় শহীদ মিনার।

বেসরকারি উদ্যোগে সম্মিলিত সাংস্কৃতিক জোট নগরীর শহীদ হাদিস পার্কে, খুলনা বিশ্ববিদ্যালয় শহীদ মিনার চত্বরে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে, খুলনা প্রেসক্লাব চত্বরে এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান পৃথক পৃথক স্থানে জাতীয় সংগীত পরিবেশনের আয়োজন করে।

এসব স্থানে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, খুলনা জেলা আলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক হারুনুর রশিদ, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদসহ সরকারি কর্মকর্তারা।

কেএফ