আইনজীবী সমিতি নির্বাচনে জাতীয়তাবাদীর জয়

0
53
rajshahi

rajshahiরাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন বিএনপি-জামায়াতপন্থী প্যানেল থেকে।

মঙ্গলবার অনুষ্ঠিত হয় এই নির্বাচন। যারা জয়ী হয়েছেন তারা হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে অ্যাডভোকেট মোজাম্মেল হক (২) ও সাধারণ সম্পাদক পদে জমসেদ আলী।

মোট ২১টি পদের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে ১৪ জন এবং আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (মোজাফ্ফর-ইব্রাহিম) প্যানেল থেকে ৭ জন নির্বাচিত হয়েছেন।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত এবং মাঝে এক ঘণ্টার বিরতি শেষে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ১১টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট কেএনএ মো. নজরুল হক।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে অন্য যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- সহসভাপতি এসএম মোফাজ্জল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জানে আলম, হিসাব সম্পাদক গিয়াস উদ্দিন, লাইব্রেরি সম্পাদক আবদুল মালেক রানা, সম্পাদক অডিট মাহমুদুর রহমান রুমন, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন নূর-এ-কামরুজ্জামান ইরান, সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার শামসাদ বেগম মিতালী।

এছাড়া একই প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন মমতাজ উদ্দিন আহম্মেদ বাবু, আবদুল কুদ্দুস মিয়া, আদিব ইমাম ডালিম, তানভির আহম্মেদ জুলেট (২), সেলিম রেজা মাসুম।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে মোকলেসুর রহমান স্বপন, মনসুর রহমান (১), যুগ্ম-সাধারণ সম্পাদক সাজেমান আলী, সদস্য পদে অপূর্ব কুমার ভট্টাচার্য, সিরাজী শওকত সালেহীন এলেন, সৈয়দা মর্জিনা খাতুন এবং ইমাম হাসান (হাসান)।

কেএফ