জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা: পরবর্তী শুনানি ৩ ও ৪ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক

0
97

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার পক্ষে পঞ্চম দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন হয়েছে। মামলার পরবর্তী শুনানি হবে ৩ ও ৪ জানুয়ারি। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটার দিকে বিশেষ আদালতে পৌঁছান বেগম খালেদা জিয়া।

আদালতে খালেদা জিয়া। ফাইল ছবি

শুরুতে খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। এ সময় তিনি বলেন, এ মামলার কোনো ভিত্তি নেই। রাজনৈতিক কারণেই করা হয়েছে মামলাটি।

খন্দকার মাহবুব হোসেন বলেন, অ্যাকাউন্ট ফরম থেকে শুরু করে কোথাও খালেদা জিয়ার কোনো স্বাক্ষর নেই। আছে শুধু ঘষা মাজা। আর ঘষা মাজার উপর নির্ভর করে কোনো ক্রিমিনাল মামলায় সাজা দেওয়া যায় না।

সিনিয়র এই আইনজীবী বলেন, জিয়াউর রহমান আরাফাতের ময়দানে নিম গাছ লাগিয়েছেন। তার আত্মার মাগফেরাতের জন্য বিদেশ থেকে এ টাকা পাঠানো হয়েছে। আর এ টাকায় কোনো শর্ত ছিল না।

এর আগে গত ১৯ ডিসেম্বর এ মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। রাষ্ট্রপক্ষ ১৯ ডিসেম্বর তাদের যুক্তি উপস্থাপন শেষ করে খালেদার সর্বোচ্চ শাস্তির আবেদন করেন। ২০ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন তার আইনজীবী আব্দুর রেজাক খান। এ দিন শেষ না হওয়ায় ২১ ডিসেম্বর পরবর্তী যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেন আদালত।

গত ২১ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থান শেষ না হওয়ায় ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করেন আদালত। পরবর্তীতে ২৬ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী আব্দুর রেজাক খান। এ দিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য বুধবার দিন ধার্য করেন।

এরপর ২৭ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন আইনজীবী আব্দুর রেজাক খান। তার যুক্তি উপস্থাপন শেষে খন্দকার মাহবুব হোসেন খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন। এ দিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য আজ দিন ধার্য করেন।

অর্থসূচক/এইচজে