সমঝোতার দাবিতে আমরণ অনশন করবে জাগ্রত জনতা

Jagrato janataআগামি ২৪ ঘন্টার মধ্যে সমঝোতার মাধ্যমে সহিংসতা বন্ধ ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকরনের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ না করলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আমরণ অনশন করবে বলে জানালেন জাগ্রত জনতা সংগঠন।

একই সাথে প্রাণহানি বন্ধে উভয় জোটকেই প্রতিশ্রুতি প্রদানের আহ্বানও জানান তারা ।

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবে জাগ্রত জনতা আয়োজিত ‘দেশব্যাপী চলমান রাজনৈতিক সহিংসতার প্রেক্ষাপট ও করণীয় নির্ধারণ’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তারা।

এ সময় রাজনীতির নামে মানুষ হত্যা কোনও ক্রমেই রাজনৈতিক অধিকার হতে পারে না বলে মন্তব্য করেন তারা।

বিগত কয়েকদিনের রাজনৈতিক সহিংসতায় সারা দেশে ৭১ জনের প্রাণহানিসহ অসংখ্য মানুষ আহত হয়েছে। মানুষ স্বাভাবিক মৃত্যু চায়, কিন্তু এভাবে অস্বাভাবিক মৃত্যু চায় না বলে মন্তব্য করেছেন জাগ্রত জনতা সংগঠনের আহ্বায়ক ডা: জাকিয়া মুন।

তারা বলেন, আমরা ইতোপূর্বে ক্ষমতাসীন ও বিরোধী জোটের শীর্ষ নেতৃত্ব সহ সকল রাজনৈতিক দলের প্রতি সহিংসতা বন্ধ ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে এসেছি। কিন্তু এখন পর্যন্ত কোনও ইতিবাচক অগ্রগতি হয়নি বরং সহিংসতা ও প্রাণহানির ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন জাগ্রত জনতার সমন্বয়ক শেখ নূর কুতুবুল আলম, সংগঠনের সদস্য মো: হাবিবুল্লাহ মিজবাহ, এহতেশাম হুদা, আব্দুর রহমান শ্রাবণ, মো: মাইনুদ্দিন টিটুসহ আরো অনেকে।

জেইউ/