আশুগঞ্জে দু‘দলের সংঘর্ষে আহত-৫০

ব্রাহ্মণবাড়িয়া ম্যাপ
ব্রাহ্মণবাড়িয়া

Brahmanbaria Clashপূর্ব শুত্রুতার জের ধরে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার বগইর গ্রামে বুধবার বিকালে দু‘গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে।

এতে উভয়পক্ষের ৫০ জন লোক আহত হয়েছে। আহতদেরকে স্থানীয়  ক্লিনিক ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশংকাজনক। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১২ রাউন্ড টিয়ারসেল ও ২২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা জানায়, পূর্ব শত্রুতার জের ধরে আশুগঞ্জ উপজেলার বগইর গ্রামে  ভূইয়া বাড়ির কামাল বুধবার সকালে দানুর বাড়ির শাওনকে বাড়িতে গিয়ে মারধর করে।এই ঘটনার জের ধরে বুধবার বিকালে এই দুই বাড়ীর সহস্রাধীক লোক দেশীয় অস্ত্রস্বস্ত্র নিয়ে এলাকার কৃষি জমিতে সংঘর্ষে নেমে পড়ে। প্রায় ২ ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের ৫০জন আহত হয়। কৃষি জমির উপর সংঘর্ষ হওয়ার কারণে আমন ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩৪ রাউন্ড রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আহতদেরকে জেলা সদর হাসপাতাল সহবিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ  গোলাম ফারুক জানান  ‘পূর্ব শত্রুতা কেন্দ্র করে দুদল সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে’।

সাকি/