মেলবোর্ন টেস্ট থেকে ছিটকে গেলেন স্টার্ক

অর্থসূচক ডেস্ক

0
58
মিশেল স্টার্ক (ফাইল ফটো)

অ্যাশেজ সিরিজ আগেই নিশ্চিত করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চতুর্থ টেস্টে আগামী বৃহস্পতিবার মেলবোর্নে ইংলিশদের মুখোমুখি হবে অজিরা। তবে এই টেস্টে স্মিথবাহিনীর জন্য দুসংবাদ হল পেসার মিশেল স্টার্ককে থাকছেন না দলে। গোড়ালির ইনজুরির কারণে মেলবোর্ন টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি।

মিশেল স্টার্ক (ফাইল ফটো)

পার্থের তৃতীয় টেস্টের সময় গোড়ালিতে আঘাত পান স্টার্ক। ওই ম্যাচ জিতেই সিরিজ ৩-০ করে শিরোপা নিশ্চিত করে অস্ট্রেলিয়া। মাঝের কয়েকদিন পর্যবেক্ষণে রাখার পর রোববার জানানো হয়, চতুর্থ টেস্টে থাকছেন না স্টার্ক। তার জায়গায় দলে নেওয়া হয়েছে আরেক পেসার জ্যাকসন বার্ডকে। সর্বশেষ এক বছর আগে টেস্ট খেলেছেন বার্ড।

স্ক্যানে দেখা গেছে স্টার্কের ইনজুরি মারাত্মক কিছু না। কিন্তু ২৭ বছরের পেসার মনে করেন, পুরো ফিট না হয়ে খেলাটা ঠিক হবে না।

স্টার্কের পর অধিনায়ক স্টিভ স্মিথের খেলা নিয়েও কিছুটা অনিশ্চয়তা দেখা দিয়েছিল। অনুশীলনের সময় হাতে বল লেগে প্রথমদিকে বেশ ব্যথা অনুভব করেছিলেন তিনি। পরে অবশ্য শঙ্কা কেটে গেছে।

অস্ট্রেলিয়ার মত ইনজুরি সমস্যায় আছে ইংল্যান্ডও। যার কারণে মেলবোর্নে খেলতে পারছেন না ব্যাটসম্যান ক্রেইগ ওভারটন। ইংলিশ বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, পাঁজরে চিড় ধরায় বক্সিং ডে টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওভারটন।

চতুর্থ টেস্টে ওভারটনের জায়গায় চার বিকল্পের কথা ভাবছে ইংল্যান্ড। জ্যাক বল, ম্যাশন রেনি,  টম কিউরান ও মার্ক উডের যেকোনও একজন হতে পারেন বক্সিং ডে টেস্টের প্রথম একাদশের সদস্য।

অর্থসূচক/এইচ আর