দয়াগঞ্জে ভবন ধসে মামলা হচ্ছে তিন প্রকৌশলীসহ চারজনের বিরুদ্ধে

0
73

DCC + ACCদয়াগঞ্জে ভবন ধসের ঘটনায় নিম্নমানের উপাদান ব্যবহার করে সরকারের প্রায় অর্ধ কোটি টাকা ক্ষতির অভিযোগে ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) তিন প্রকৌশলীসহ চার জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শিগগিরই রমনা থানায় মামলাটি দায়ের করা হবে।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলার অনুমোদন দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে দুদক সূত্র।

আসামিরা হলেন- মেসার্স আতিক কনট্রাকশনের মালিক বি এম আতিকুল্লাহ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিসিসি) উপ-সহকারী প্রকৌশলী নির্মল চন্দ্র দে, সাবেক সহকারী প্রকৌশলী ও বর্তমানে পটুয়াখালীর বাউফল উপজেলা চেয়ারম্যান মো. মজিবুর রহমান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ওয়েস্ট ম্যানেজমেন্ট ডিভিশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মেছবাহুল করিম।

দুদক সূত্র জানায়,  প্রধান আসামি আতিক কনস্ট্রকশনের মালিক আতিকুল্লাহ ঢাকার দয়াগঞ্জের সুইপার কলোনিতে ছয়তলা ভবন নির্মাণ করেন। কিন্তু নির্মাণে অন্যান্য আসামিদের সহায়তায় নিম্ন মানের উপাদান ব্যবহার করে। ফলে কাজ শেষ হওয়ার আগেই ভবনের প্রায় অর্ধেক অংশ ধসে পড়ে। যেখানে সরকারের ৫৮ লাখ ১৪ হাজার ৫৮৬ টাকা ক্ষতি হয়। দুদকের অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিশন তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলা করার অনুমোদন দিয়েছে।

এইউ নয়ন