ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে: নজরুল ইসলাম খান

0
84
নজরুল ইসলাম
ছবি: ফাইল ছবি
নজরুল ইসলাম
ছবি: ফাইল ছবি

দেশনেত্রী বেগম জিয়ার নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, ক্ষমতাসীন সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। সংসদেও তাদের জনপ্রতিনিধিত্ব নেই। ৫ জানুয়ারি ভোটারবিহীন নিবার্চনের মাধ্যমে ক্ষমতায় আসীন হয়ে আওয়ামী লীগ উপজেলা নির্বাচনে চর দখলের উৎসব চালিয়েছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আবারও ঐক্যবদ্ধ হওয়ার সময় এসে গেছে। গণতন্ত্রকে হত্যা করে কাউকে ক্ষমতায় বসানোর জন্য এ দেশে মুক্তিযুদ্ধ হয়নি। গণতন্ত্রকে রক্ষার জন্য মুক্তিযুদ্ধ হয়েছে। আজ যারা নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি বলে দাবি করেন, তারাই এ দেশের গণতন্ত্রকে হত্যা করে সামরিক শাসকদের স্বাগত জানিয়েছিল।

আওয়ামী লীগই ফখরুদ্দীন-মঈনুদ্দিন সরকারকে বৈধতা দিয়েছিল বলে অভিযোগ করেন তিনি। এসময় তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেধ্যে বলেন, আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠিত করা হবে।

একই সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বলেন, এ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। খুন, গুম ও হত্যা করে ক্ষমতা বেশিদিন ধরে রাখা যায় না বলে সরকারকে হুমিয়ারি জানান তিনি।

বিএনপি আয়োজিত এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার যোগ দেওয়ার কথা থাকলেও পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় তিনি অনুষ্ঠানে যোগ দেন নি।

এমআর