পল রবিলিয়ার্ডকে খালেদা, সংলাপ হতে পারে

0
78
khalda

khaldaরাজনৈতিক সংকট নিরসনে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন চায় খালেদা। এ জন্য সংলাপে বসতে সব সময় প্রস্তুত বলে অস্ট্রেলিয়ার সহকারী পররাষ্ট্রসচিব পল রবিলিয়ার্ডকে জানালেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানে বেগম জিয়ার বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে পল রবিলিয়ার্ডকে বিএনপি চেয়ারপারসন বলেন, দেশের চলমান পরিস্থিতি থেকে উত্তরণে সংলাপ হতে পারে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সফররত অস্ট্রেলিয়ার সহকারী পররাষ্ট্রসচিব পল রবিলিয়ার্ডে বৈঠক শেষে বেরিয়ে গেলে সাংবাদিকদের জানান, দুপক্ষের মধ্যে দেশের সাম্প্রতিক ইস্যুগুলো নিয়ে আলোচনা হয়েছে। বেগম জিয়া বর্তমানে দেশে যে পরিস্থিতি বিরাজ করছে, তা থেকে উত্তরণে একটি অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প কিছু নেই বলে জানিয়েছেন। এ লক্ষ্যে সংলাপের পক্ষে তিনি।

এদিকে অস্ট্রেলিয়ার সহকারী পররাষ্ট্রসচিব পল সাংবাদিকদের জানান, বৈঠকে দুপক্ষের মাঝে দুদেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে। এ বিষয়ে তারা এখন কিছু বলতে চাননা বলেও জানান তিনি।

বৈঠকে শমসের মবিন চৌধুরীসহ অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রেগ উইলকক, বেগম জিয়ার উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান।

এমআর /সাকি