রাজশাহীতে জাতীয় সংগীত গাওয়ার ব্যাপক প্রস্তুতি

0
58
national song

national song‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ আয়োজনের আলোকে স্বাধীনতা দিবসে রাজশাহী মহনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গাওয়া হবে জাতীয় সঙ্গীত। এর মধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে রাজশাহী জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

রাবিসহ মহানগরীর চারটি পয়েন্টে ২৬ মার্চ সমবেত কন্ঠে গাওয়া হবে জাতীয় সংগীত। পয়েন্টগুলো হচ্ছে- মহানগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম, ভুবন মোহন পার্ক, কোর্ট শহীদ মিনার চত্বর ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বর।

রাজশাহীর জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, আয়োজন সফল করতে রাজশাহী সিটি কর্পোরেশনের সঙ্গে আলোচনা হয়েছে। এছাড়া মহানগরীতে মাইকিংসহ প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। এ অনুষ্ঠানে মহানগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ অংশ নেবেন। এ আয়োজনে অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থাও নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে স্বাধীনতা দিবসে ২৬ মার্চ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা একযোগে গাইবেন জাতীয় সঙ্গীত। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রফেসর ইলিয়াস হোসেন। তিনি ২৬ মার্চ সকালে বিশ্ববিদ্যালয়ের সবাইকে এ অনুষ্ঠানে অংশগ্রহণের আহ্বান জানান।

এমআই/সাকি