কক্সবাজারে বিচ ক্রিকেট

0
97

cricket in seaদেশজুড়ে টি-২০’র উত্তাপ। দেশি বিদেশি গেইল-সাকিবরা প্রতিদিনই ঝড় তোলেন ব্যাটে বলে। আর এর মধ্যেই পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিচ ক্রিকেট। বিচ ভলিবলের প্রচলন থাকলেও বিচ ক্রিকেটিং সংস্করণের প্রচলন নেই ক্রিকেট দুনিয়ায়।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখার ব্যস্ততার মাঝে তাই নতুন ধরণের মনোরঞ্জন ও বিনোদনের জন্য বিচ ক্রিকেট এর আয়োজন করেছে টোটাল প্লাস লিমিটেড, অ্যাডভেঞ্চার ভিউ ও হলিডেজ বাংলাদেশ।

সিক্স-এ-সাইড ও বিচের মিশেলে আটটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে থাকবেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম। মূল লড়াই শুরু হবে ২৮ মার্চ থেকে।

আটটি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। গ্রুপ ‘এ’-তে রয়েছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সাউদার্ন ইউনিভার্সিটি ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। ‘বি’ গ্রুপের দলগুলো হলো শাপুরো ডেন্টাল কলেজ অ্যান্ড হসপিটাল, বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটি, প্রেসিডেন্সি ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া। দুটি গ্রুপ থেকে সেরা দুটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে বিজয়ী দুটি দলকে নিয়ে ২৯ মার্চ অনুষ্ঠিত হবে ফাইনাল।

এসএসআর/সাকি