বিএসআরএস মিউচুয়াল ফান্ডের ইউনিটে ১০৫ টাকা পাওয়া যাবে

0
70
mutual fund
মিউচুয়াল ফান্ড

বিএসআরএস মিউচুয়াল ফান্ড, bsrs mutual fund বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) পরিচালিত প্রথম বিএসআরএস মিউচুয়াল ফান্ডের ইউনিটধারীরা প্রতি ইউনিটের জন্য ১০৫ টাকা ৩২ পয়সা পাবেন। মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফান্ডটির ট্রাস্টির দেওয়া প্রতিবেদন অনুসারে এ প্রস্তাব অনুমোদন করে। এদিন বিএসইসির কমিশন বৈঠকে নিরীক্ষক ও ট্রাস্টির দেওয়া অনুমোদন পায়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ, গত বছরের সেপ্টেম্বর মাসে মেয়াদী এই মিউচুয়াল ফান্ড অবলপুপ্ত করার সিদ্ধান্ত নেয় এর ট্রাস্টি ও সম্পদ ব্যবস্থাপক। তার জন্য একই বছরের ২৪ অক্টোবর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়। ওই তারিখ পর্যন্ত যাদের হাতে বিএসআরএস মিউচুয়াল ফান্ডের ইউনিট আছে তারা প্রতি ইউনিটের জন্য ১০৫ টাকা ৩২ পয়সা করে পাবেন।

রেকর্ড তারিখের আগের দিন ২০১৩ সালের ২৩ অক্টোবর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ফার্স্ট বিএসআরএস মিউচুয়াল ফান্ডের ইউনিট ৮১ টাকা ৩০ পয়সা দরে কেনা-বেচা হয়। এ হিসেবে ফান্ডটির ইউনিটধারীরা ২৪ টাকা  বাড়তি পাবেন। যা তার বিনিয়োগের চেয়ে প্রায় ৩০ শতাংশ বেশি।

১৯৯৭ সালে প্রথম বিএসআরএস মিউচুয়াল ফান্ড শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। মেয়াদি এ মিউচুয়াল ফান্ডের আকার ছিল ৫ কোটি টাকা। প্রথমে এর ইউনিটের অভিহিত মূল্য ছিল ১০০ টাকা। পরে অন্যান্য শেয়ার ও ইউনিটের সঙ্গে এটিও ১০ টাকায় রূপান্তরিত হয়।