রাজশাহী আইনজীবী সমিতির ভোট গ্রহণ চলছে

0
74
rajshahi

rajshahiউৎসবমুখর পরিবেশে রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেলে ৫টা পর্যন্ত। তবে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি থাকবে।

এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৯ জন প্রার্থী। এবার শক্ত অবস্থানেই তিনটি প্যানেল। ফলে ত্রিমুখী লড়াই হবে বলে মনে করছেন সাধারণ আইনজীবীরা।

বার সমিতির নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, তিনটি প্যানেলে মোট ৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আ.লীগ ও বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলে ২১ জন করে ৪২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এ দুই প্যানেলের বাইরে স্বতন্ত্র হিসেবে লড়ছেন এনামুল হক-আবু বাকার প্যানেল। তাদের প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭ জন প্রার্থী।  বিএনপি-জামায়াত সমর্থীত মোজাম্মেল হক(২)-জমশেদ আলী(১) প্যানেল এবং আ.লীগ ও বামদল সমর্থিত সমন্বয় পরিষদের ব্যানারে মোজাফফর হোসেন-ইব্রাহিম হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ৬ মার্চ মনোনয়নপত্র বাছাই এবং ১০ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তিনটি প্যানেলের প্রার্থীতা চূড়ান্ত করেন নির্বাচন কমিশনার।

যেসব পদে নির্বাচন হবে সেগুলো হলো- সভাপতি ১ জন, সহ-সভাপতি ৩ জন, সাধারণ সম্পাদক ১ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক ২ জন, হিসাব সম্পাদক ১ জন, লাইব্রেরি সম্পাদক ১ জন, সম্পাদক অডিট ১ জন, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন ১ জন, সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার ১ জন এবং সদস্য পদে ৯ জন।

নির্বাচন পরিচালনা করছেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. কেএনএএম নজরুল হক এবং নির্বাচন কমিশনার অ্যাড. রেজাউল করিম ও অ্যাড. মনোয়ারুল ইসলাম।

কেএফ/