মেকার স্টুডিও কিনে নিল ডিজনি

0
67
maker

makerজনপ্রিয় ভিডিও সাইট ইউটিউবের মেকার স্টুডিও’র স্বত্ব কিনে নিয়েছে ওয়াল্ট ডিজনি। আর এই লেনদেনের  মূল্য ধরা হয়েছে ৫০ কোটি মার্কিন ডলার। খবর রয়টার্সের।

মেকার স্টুডিও গুগলের মালিকানাধীন ইউটিউবের একটি বড় ভিডিও উৎপাদনকারী নেটওয়ার্ক। ডিজনি ধারণা করছে, এ স্টুডিও মেকারটিতে অনেক বেশি ভিডিও উৎপাদন করা যাবে। যার মাধ্যমে ৫৫ হাজার চ্যানেলের মধ্য দিয়ে বিশ্বব্যাপী প্রায় ৩৮ কোটিরও বেশি গ্রাহকের কাছে ভিডিওগুলো সরবরাহ করা সম্ভব হবে। ডিজনির আশা, প্রতি মাসেই এ ভিডিওগুলো ৫৫০ কোটি দেখা হবে।

ডিজনি জানায়, ইউটিউবের তুমুল জনপ্রিয়তার কারণে এর দাম ৯৫ কোটি দাবি করলেও শেষ পর্যন্ত ৫০ কোটি মার্কিন ডলারে মালিকানা হস্তান্তরে প্রস্তাবে রাজি হয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

ডিজনির কর্পোরেট কৌশলের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট কেভিন মেয়ার বলেন, এটা একটা নির্দিষ্ট সংখ্যক জনগোষ্ঠীর কাছে ভিডিওগুলো পৌঁছাতে সাহায্য করবে যেটা দিন দিন বেড়েই চলবে।

অন্যদিকে ডিজনির সিইও বব ইগার জানান, স্বল্প দৈর্ঘ্যের ভিডিওগুলো বিস্ময়কর গতিতে এগিয়ে যাচ্ছে। তাই এই অর্জনের মাধ্যমে ডিজনিও গতিশীল শিল্পগুলোর একটা কেন্দ্রবিন্দুতে পরিণত হবে বলে মনে করছেন তিনি।