রবিবার, নভেম্বর ১, ২০২০
Home জাতীয় রাজনীতি শেখ হাসিনা ও জন কেরির ফোনালাপ

শেখ হাসিনা ও জন কেরির ফোনালাপ

শেখ হাসিনা ও জন কেরির ফোনালাপ

hasina_kerryপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাথে দেশের চলমান পরিস্থিতি নিয়ে  কথা হয় আজ বুধবার দুপুরে। ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্র ক্যালি ম্যাকার্থি দুই নেতার ফোনালাপের বিষয়টি নিশ্চিত নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন দূতাবাসের একটি সূত্র জানিয়েছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী চলমান রাজনৈতিক সংকট নিরসনে বিরোধী দলের সঙ্গে আলোচনা শুরু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, এর ফলে অচলাবস্থা চলে যাবে। ইতিবাচক অবস্থার সৃষ্টি হবে। এই ইতিবাচক পরিবর্তন ধরে রাখার ওপর গুরুত্ব আরোপ করেন কেরি।

তিনি আরও বলেন, বিরোধী দলের সাথে প্রধানমন্ত্রীর আলাপের এই পর্যায়ে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির আদেশ কার্যকর করলে এই ইতিবাচক পরিবেশ থাকবে কি না, সেটা বিবেচনায় রাখার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেন। সমঝোতার সার্বিক বিষয়টি যাতে ইতিবাচকভাবে ধরে রাখা যায়, সে ব্যবস্থা নিতেও কেরি প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন।

এদিকে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়, চলমান রাজনৈতিক সংকট নিরসনে সমঝোতা বা আলোচনা যেন ভেস্তে না যায়, সে জন্য জন কেরি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তবে দুই নেতার মধ্যে টেলিফোনে কী আলাপ হয়েছে তার বিস্তারিত বিকেলে প্রেস উইং সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে গণমাধ্যমকে জানাবে।

এমআরবি/