যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত ২, আহত ৫

হাই স্কুলের স্নাতক অনুষ্ঠানে বন্দুক হামলার ঘটনায় ঘটেছে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে। এতে দুজন নিহত এবং পাঁচজন আহত হয়েছে। ভিড়ের মধ্যে চারটি হ্যান্ডগান নিয়ে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকেন ভার্জিনিয়ার রিচমন্ডে এক ব্যক্তি। পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল জাজিরার।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় তারা ১৯ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করেছে। ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাসের একটি থিয়েটারে স্নাতক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে সময় সেখানে হামলা চালানো হয়।

নিহত হওয়া ২ জনের মধ্যে একজনের বয়স ১৮ এবং অন্যজনের বয়স ৩৬ বছর। তবে পুলিশের ধারণা হামলাকারী নিহতদের পূর্ব পরিচিত কেউ। কী কারণে ওই হামলা চালানো হয়েছে সে বিষয়টিও নিশ্চিত নয়। হামলাকারীর পরিচয়ও প্রকাশ করা হয়নি।

কর্মকর্তারা জানায়, স্থানীয় সময় মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যায় স্নাতক অনুষ্ঠানের পর ভার্জিনিয়ার রিচমন্ডের আলট্রিয়া থিয়েটারের বাইরে গোলাগুলির ঘটনায় বহু মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রিচমন্ডের মেয়র লেভার এম স্টনি পুরো পরিস্থিতি সম্পর্কে টুইটারে একটি বিবৃতি প্রকাশ করেছেন বলে জানায় সিএনএন। বর্তমানে মনরো পার্কের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন তারা। যে কোনও তথ্য আসার সঙ্গে সঙ্গেই তা জানানো হবে বলে উল্লেখ করেন তিনি। একই সঙ্গে ওই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানানো হয়।

রিচমন্ড পাবলিক স্কুলের কর্মকর্তা ম্যাথিউ স্ট্যানলি জানিয়েছেন, হুগুয়েনট হাই স্কুলের স্নাতক অনুষ্ঠান শেষ হওয়ার পর মনরো পার্কে গোলাগুলির ঘটনা ঘটে। তিনি বলেন, আমরা আজ সন্ধ্যার পর নির্ধারিত অন্য একটি স্কুলের স্নাতক অনুষ্ঠান বাতিল করেছি।

অর্থসূচক/ এইচএআই

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.