এক্সপোতে ৫০ হাজার টাকায় মার্চেন্ট ব্যাংক অ্যাকাউন্টের অফার জনতা ক্যাপিটালের

নিজস্ব প্রতিবেদক

0
84
জনতা ক্যাপিটাল

দেশের প্রথম অনলাইন বিজনেস নিউজপোর্টাল অর্থসূচক আয়োজিত শেয়ারবাজার মেলায় দুই লাখ টাকার মার্চেন্ট ব্যাংক অ্যাকাউন্ট ৫০ হাজার টাকায় খোলার সুযোগ দিচ্ছে জনতা ক্যাপিটাল। জনতা ব্যাংকের এই অঙ্গপ্রতিষ্ঠানটি মার্চেন্ট ব্যাংক অ্যাকাউন্টের ক্ষেত্রে এই অফার দিচ্ছে। মেলা উপলক্ষে গ্রাহকদের ফ্রি বিও অ্যাকাউন্টের সুবিধাও দিচ্ছে প্রতিষ্ঠানটি।

রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে আয়োজিত ক্যাপিটাল মার্কেট এক্সপোর প্রথম দিন আজ বৃহস্পতিবার এ তথ্য জানান মেলায় প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুস সোবহান মিয়া।

জনতা ক্যাপিটাল

তিনি বলেন, জনতা ক্যাপিটাল ২০০৯ সাল থেকে যাত্রা শুরু করে। ২০১০ এ শেয়ারবাজারের দরপতনে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের আমরা সুদ মওকুফের সুবিধা দিয়েছিলাম। এতে তারা তাদের ক্ষতি পুষিয়ে নিতে পেরেছিলো। এ ধরণের প্রণোদনা আমরা আমাদের গ্রাহকদেরকে দিয়ে থাকি। আমরা নিজেরা ব্রোকার নই বলে আমরা কমিশন দিতে পারি না।

তিনি আরো বলেন, আমরা একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছি। বিগত বছরে আমরা প্রায় ৬ কোটি টাকা লাভ করেছি। আশা করছি আমরা আমাদের গ্রাহকদেরকে সঙ্গে নিয়ে এই অগ্রযাত্রা ধরে রাখতে পারবো।

উল্লেখ, এক্সপো উপলক্ষে ৩ দিনই থাকবে নানা বিষয়ে সেমিনার। আগামীকাল ৮ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে বিনিয়োগের কলাকৌশল বিষয়ক আলোচনা। এতে ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ও চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্টরা আলোচনায় অংশ নেবেন।

একইদিন বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে এফআরসি ও পুঁজিবাজারঃ প্রত্যাশা ও চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার। এতে প্রধান অতিথি থাকবেন এফআরসির চেয়ারম্যান। এতে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, কস্ট অ্যাকাউন্টেন্ট ও চার্টার্ড সেক্রেটারিরা অংশ নেবেন।

আগামী ৯ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত হবে ক্যারিয়ার ইন ক্যাপিটাল মার্কেট শীর্ষক সেমিনার। এতে প্রধান অতিথি থাকবেন বিএসইসির সাবেক কমিশনার, আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মো.আরিফ খান। সেমিনারে ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজাররা তাদের নিজ নিজ খাতে ক্যারিয়ারের কী কী সম্ভাবনা আছে, এই সম্ভাবনা কাজে লাগাতে কোনো যোগ্যতা ও প্রস্তুতি প্রয়োজন তা তুলে ধরবেন।

একই দিন বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে শিল্পায়নে পুঁজিবাজারের ভূমিকা শীর্ষক সেমিনার। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থপ্রতিমন্ত্রীএম এ মান্নান।

অর্থসূচক/ পিয়াল/ এইচ আর