দ্বিতীয় দফায় বাচ্চুকে দুদুকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

0
87

প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকার ঋণ জালিয়াতির অভিযোগ তদন্তে দ্বিতীয় দফায় বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করছে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চু। ফাইল ছবি

আজ বুধবার সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে দুদক পরিচালক জায়েদ হোসেন খান ও সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে ১২ সদস্যের একটি বিশেষ দল তাকে জিজ্ঞাসাবাদ করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের এ তথ্য জানান।

২০১২-১৩ সালে আর্থিকখাতে সবচেয়ে বড় কেলেঙ্কারির ঘটনা ঘটে বেসিক ব্যাংকে। ওই সময় চেয়ারম্যান আবদুল হাই বাচ্চুর নেতৃত্বাধীন ব্যাংকটির তখনকার পরিচালনা পর্ষদ কোনো কিছুর তোয়াক্কা না করেই ইচ্ছেমতো প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা ঋণ দিয়ে দেয় বিভিন্ন প্রতিষ্ঠানকে।

টাকা আত্মসাতের ঘটনা অনুসন্ধান শুরুর প্রায় ৪ বছর পর, গত ৪ঠা ডিসেম্বর বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করে দুদক, আজ দ্বিতীয় দফায় আবার দুদকের মুখোমুখি হলেন বাচ্চু।

সে সময় আব্দুল হাই বাচ্চু বলেছেন, অভিযোগের তদন্ত চলছে, এখনো প্রমাণিত হয়নি। আমি নিজেকে দোষী মনে করি না।

তিনি বলেন, তদন্ত অবস্থায় দুদক যে অভিযোগগুলো সম্পর্কে প্রশ্ন করেছে সেগুলোর উত্তর দেওয়া হয়েছে। প্রয়োজনবোধে আমি আরো সহযোগিতা করবো। যেটুকু আমার সম্ভব, তার উত্তর দেওয়া হয়েছে। অভিযোগের তদন্ত চলছে, তা এখনো প্রমাণিত হয়নি। কাজেই এ বিষয়ে কিছু বলতে চাই না। তদন্ত চলছে দেখা যাক কি হয়।

অর্থসূচক/এইচজে