পাঁচ ওভারেই ম্যাচ জিতলো শ্রীলঙ্কা

0
70

Sri_Lanka_Cricket_Teamটি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে মাত্র পাঁচ ওভার খেলেই জয় পেল শ্রীলঙ্কা। ৪০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে এক উইকেট হারিয়ে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম সময় ব্যয়ে এ জয় পায় তারা।

সোমবার চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডেমিয়ামে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভার থেকেই আক্রমনাত্মক ব্যাটিং শুরু করেন কুসাল পেরেরা। ২ ওভার শেষে ২০ রানে কুলেসেকারা আউট হলে কিছুটা ধৈর্যের সাথে খেলে ৫ ওভার শেষে ৪০ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন দিলশান ও জয়াবর্ধনে। দিলশান ১১ ও জয়াবর্ধনে ১২ রানে অপরাজিত থাকেন। আর এ জয়ের ফলে টানা দুই জয় নিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল এবারের আসরের হট ফেবারিট শ্রীলঙ্কা।

এরআগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের সামনে দাড়াতেই পারেনি নেদারল্যান্ড। দলীয় এক রানেই হারায় প্রথম তিন উইকেট। এরপর চতুর্থ উইকেটে কিছুটা প্রতিরোধ গড়লেও ম্যাথিউস, মালিঙ্গা, কুলেসেকরা ও মেন্ডিসের বলে ৩৯ রানেই কুপোকাত প্রথম পর্বে চমক সৃষ্টিকারী এ দলটি। দলের পক্ষে কোন ব্যাটস ম্যানই করতে পারেনি উল্লেখ করার মতো রান। শ্রীলঙ্কার পক্ষে ম্যাথিউস, মেন্ডিজ ৩টি করে ও মালিঙ্গা ২টি উইকেট শিকার করেন। এছাড়া কুলেসেকরা নেন একটি উইকেট।

এইউ নয়ন