টি–টোয়েন্টিতে সর্বনিম্ন রানের রেকর্ড

0
75

Netherlands-cricketersক্রিকেটের  নতুন সংস্করন চার-ছক্কার ঝনঝনানি টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বনিম্ন রানের রেকর্ড করলো আগের ম্যাচে সর্বোচ্চ ছক্কার মারার রেকর্ড সৃষ্টিকারী নেদারল্যান্ড। বিশ্বকাপের পঞ্চম আসরের সপ্তম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৯ রানে অল আউট হয়ে এ রেকর্ডের সৃষ্টি করে তারা।

সোমবার চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডেমিয়ামে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার বোলারদের সামনে দাড়াতেই পারেনি দলটি। দলীয় এক রানেই হারায় প্রথম তিন উইকেট। এরপর চতুর্থ উইকেটে কিছুটা প্রতিরোধ গড়লেও ম্যাথিউস, মালিঙ্গা, কুলেসেকরা ও মেন্ডিসের বলে ৩৯ রানেই কুপোকাত চমক সৃষ্টিকারী এ দলটি। ম্যাথিউস, মেন্ডিজ ৩টি করে ও মালিঙ্গা ২টি উইকেট শিকার করেন। এছাড়া কুলেসেকরা নেন একটি উইকেট।

ক্রিকেটের এ শর্ট ভার্সনে এর আগে সর্বনিম্ন রানের রেকর্ড ছিল কেনিয়ার। তারা ২০১৩ সালের সেপ্টেম্বরে শারজাহে আফগানিস্তানের বিপক্ষে অল আউট হয়েছিল ৫৬ রানে। তৃতীয় সর্বনিম্ন রানের রেকর্ডও কেনিয়ার ৬৭ রান। ২০০৭ সালে তারা বেলফোস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে এ রান করেন ১৬ ওভার ব্যাট করে। আর চতুর্থ রেকর্ডটি আয়ারল্যান্ডের ৬৮ রান। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ রেকর্ড তাদের। আর পঞ্চম রেকর্ডটিও এবারের বিশ্বকাপের। প্রথম পর্বের ম্যাচে নেপালের বিপক্ষে ৬৯ রানে অল আউট হয়ে এ রেকর্ড করে হংকং।

এইউ নয়ন