ফক্সের সম্পত্তি কিনবে ওয়াল্ট ডিজনি

আন্তর্জাতিক ডেস্ক

0
109
ডিজনি-ফক্স

বহুজাতিক গণমাধ্যম প্রতিষ্ঠান টুয়েন্টিফার্স্ট সেঞ্চুরি ফক্সের সম্পত্তি কেনার ব্যাপারে প্রতিষ্ঠানটির সঙ্গে আলোচনা করছে আরেক গণমাধ্যম প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি।

গত মাসে এ আলোচনা শুরু হলেও একপর্যায়ে তা থেমে যায়। তবে গতকাল শনিবার ওয়াল স্ট্রিট জার্নালের (ডব্লিউএসজে) একটি প্রতিবেদন জানিয়েছে, আবারো শুরু হয়েছে মার্কিন এই দুই গণমাধ্যম জায়ান্টের সম্পত্তি বিক্রির আলোচনা।

এর আগে সম্পত্তি কেনা নিয়ে ফক্স নিউজ চ্যানেলের চেয়ারম্যান রুপার্ট মারডক ও তার পরিবারের সঙ্গে আলোচনা করতে গিয়েছিল ডিজনির কর্মকর্তারা। কিন্তু দামাদামির ব্যাপারে দুই পক্ষ রাজি না হওয়ায় আলোচনা ওখানেই থেমে যায় বলে গণমাধ্যমের খবরে জানা গেছে। এবারো আলোচনা থেমে যেতে পারে বলে ধারণা করছে ডব্লিউএসজে।

জানা গেছে, ফক্সের চলচ্চিত্র ও টেলিভিশন স্টুডিও, আন্তর্জাতিক সম্পত্তি এবং অভ্যন্তরীণ টেলিভিশন নেটওয়ার্ক নিয়ে ছিল ওই আলোচনা। তবে অভ্যন্তরীণ টেলিভিশন নেটওয়ার্কের মধ্যে অবশ্য এর সম্প্রচারমাধ্যম ফক্স নিউজ ও স্পোর্টস নেই। কারণ, ডিজনির নিজস্ব সম্প্রচার মাধ্যম এবিসি রয়েছে।

দ্য ভার্জের খবরে জানা গেছে, সম্পত্তি বিক্রি এবছরই হবে কিনা এব্যাপারে ফক্স সাম্রাজ্যের অধিকারী রুপার্ট মারডক ও তার পরিবারই সিদ্ধান্ত দিতে পারে বলে আশা করা হচ্ছে। এ চুক্তি এগোনোর অর্থ ডিজনির বিশাল কন্টেন্ট সংগ্রহে আরো ব্যাপক কিছু যুক্ত হবে।

এর আগে ডিজনি ঘোষণা দিয়েছিল ২০১৯ সালে তাদের নিজস্ব স্ট্রিমিং সেবা চালু করবে। ফক্সের কিছু বিস্ময়কর সম্পত্তি রয়েছে যেগুলো ডিজনির আসন্ন স্ট্রিমিং সেবায় যুক্ত হতে পারে। এসব সম্পত্তির মধ্যে রয়েছে ‘এক্স ম্যান ফ্রাঞ্চাইজি’, জেমস ক্যামেরনের ‘অ্যাভেটার ফ্র্যাঞ্চাইজি’।

অর্থসূচক/এসবিটি