ডাচ-লঙ্কা লড়াই সাড়ে সাতটায়

0
60

টি-২০টি-২০ বিশ্বকাপের সুপার টেন পর্বে নিজেদের প্রথম ম্যাচে আজ সন্ধ্যা সাড়ে সাতটায় চট্টগ্রামে নেদারল্যান্ড মুখোমুখি হবে শ্রীলঙ্কার।

বোলিং, ব্যাটিং ও ফিল্ডিংয়ে সমানভাবে দক্ষ ও ব্যালেন্সড লঙ্কানদের সাথে কিছুটা চাপের মধ্যেই আছে নেদারল্যান্ডস। তবে, কোয়ালিফায়িং রাউন্ডে নাটকীয় পারফরম্যান্স দেখিয়ে বেশ আত্মবিশ্বাসী ডাচরা।

নেদারল্যান্ডসের সুপার টেনে আসা অনেকটাই রূপকথার গল্পের মতো। ওই গ্রুপ থেকে আলোচনায় ছিল জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। কিন্তু শেষ ম্যাচে অসাধ্য সাধন করে সুপার টেনে চলে এসেছে ডাচরা। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট শ্রীলংকা প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়েছে।

সংবাদ সম্মেলনে লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল পরিষ্কারভাবে জানিয়ে দিলেন, নেদারল্যান্ডস কেন, কোনো প্রতিপক্ষকেই হালকাভাবে দেখেন না তারা।

তবে, অসম প্রতিপক্ষ হলেও ডাচদের পাওয়ার হিটিং ভাবাচ্ছে লংকানদের। বেশ কয়েকজন বিগ হিটারের জন্যই মাত্র ১৩.৫ ওভারে আয়ারল্যান্ডের ১৮৯ রান টপকে গিয়েছিলেন তারা।

শক্তিতে পিছিয়ে থাকলেও লংকানদের বিপক্ষে মাঠে নামার আগে প্রস্তুতির ঘাটতি রাখেনি ডাচরা। তবে শুধু শক্তিতে নয়, কন্ডিশনের বিচারেও স্পষ্ট ব্যবধানে এগিয়ে শ্রীলংকা। মাত্র কয়েক মাস আগেই এই একই স্টেডিয়ামে খেলার অভিজ্ঞতা আছে লঙ্কানদের।

টি-২০তে এবারই প্রথম মুখোমুখি দল দুটি। তবে বিশ্বকাপ টি-২০তে শ্রীলঙ্কা ২৬ ম্যাচ খেলে জয় পেয়েছে ১৭টিতে আর হেরেছে ৮ ম্যাচে। একটি ম্যাচ তারা ড্র করেছে।

আর নেদারল্যান্ডস ৫ ম্যাচ খেলে ৩টিতে জয় লাভ করেছে।

এসএসআর