মোশাররফের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে তলব

0
74
দুদক

দুদক বিএনপির আটক নেতা খন্দকার মোশাররফ হোসেনের স্ত্রী বিলকিস আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মোশাররফ হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অনুসন্ধানে অধিকতর তদন্তে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে বলে জানায় দুদক।

সোমবার দুদকের উপ পরিচালক আহসান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

দুদক সূত্র জানায়,বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বিগত চারদলীয় জোট সরকারের আমলে স্বাস্থ্য ও পরিবার মন্ত্রী থাকাকালীন সময়ে ক্ষমতার অপব্যবহার করে প্রচুর অর্থ সম্পত্তির মালিক হয়েছেন। এসময় তিনি দুর্নীতি ও মানিলন্ডারিং মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা গোপন করে দেশে বিদ্যমান আইন লঙ্ঘন করে যুক্তরাজ্যের “লর্ড টিএসবি অফসোর প্রাইভেট” ব্যাংকে তার নিজের ও স্ত্রী মিসেস বিলকিস আক্তারের যৌথ নামে ৮ লাখ ৪ হাজার ১৪২ ব্রিটিশ পাউন্ড পাচার করেন। যা বাংলাদেশি মুদ্রায় ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা।

মামলার বিবরনীতে বলা হয়, ড. মোশাররফ হোসেনের দেওয়া সম্পদ বিবরণীর বাইরে যুক্তরাজ্যের একটি প্রাইভেট ব্যাংকে ৮ লাখ ৪ হাজার ১৪২ ব্রিটিশ পাউন্ড জমা করেন। এ সময় তিনি এ টাকা দেশ থেকে যুক্তরাজ্যে পাঠানোর সময় বৈদেশিক মুদ্রা হিসাব খোলার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণ করেননি। যা বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রন আইন, ১৯৪৭ এর ৫ ধারা লঙ্ঘিত হয়।

উল্লেখ্য, গত ১৩ মার্চ বিদেশে অর্থ পাচার বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনকে গ্রেপ্তার করে দুদক।