নির্বাচন করছেনই যশবন্ত, তবে স্বতন্ত্র থেকে

0
122
Jaswant_Singh

singh1অবশেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই মনোনয়নপত্র জমা দিলেন ভারতীয় জনতা পার্টির প্রবীণ নেতা যশবন্ত সিং। বিজেপির কাছ থেকে কোনো সাড়া না পেয়ে সোমবার বিকেলে এ মনোনয়নপত্র জমা দেন তিনি। কয়েক দিন আগে নিজের পছন্দের আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ না পেয়ে তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নেন। এর ফলে শেষ পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী হিসেবেই মনোনয়নপত্র জমা দেন তিনি। খবর এনডিটিভির।

জানা গেছে, লোকসভা নির্বাচনে দলীয়ভাবে রাজস্থানের বারমের থেকে লড়তে চেয়েছিলেন ৭৬ বছর বয়সী যশবন্ত সিং। কিন্তু তার দল বিজেপি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া কর্নেল সোনা রাম চৌধুরীকে বারমেরের টিকিট দেয়। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে দল ছেড়ে এই আসন থেকেই স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।

তবে তার এ সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছে বিজেপি। তারা আশা করছে, যশবন্ত সিং তার স্বতন্ত্র প্রার্থিতা বাতিল করে শেষ পর্যন্ত তাদের পছন্দের প্রার্থীকেই সমর্থন দেবে।

এছাড়া বিজেপির একজন সিনিয়র নেতা অর্জুন জয়েটলি বলেন, লাখ লাখ মানুষ যেখানে স্বার্থ ছাড়াই দলের জন্য কাজ করে যাচ্ছে সেখানে একটা পদের জন্য তার এ ধরনের সিদ্ধান্ত নেওয়া ঠিক নয়। তিনি আশা করছেন, যশবন্ত সিং তার সিদ্ধান্তটি আবার ভেবে দেখবেন।

উল্লেখ্য, চার বছর আগেও দ্বিতীয়বারের মতো যশবন্ত সিংকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। তবে ২০০৯ সালে তিনি পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহকে নিয়ে বই লেখায় প্রথম বহিষ্কার হয়েছিলেন।

যশবন্ত ২০০৯ সালের জাতীয় নির্বাচনে পশ্চিম বাংলার দার্জিলিং থেকে জয় লাভ করেছিলেন। তবে এবার বারমারে যশবন্ত সিং-এর কমপক্ষে দেড় লাখ ভোটার আছে বলে তার সমর্থকরা জানিয়েছে।