বাজারে কমেছে কবুতরের বাচ্চার দাম

0
674
কবুতরের বাচ্চা

OLYMPUS DIGITAL CAMERAরাজধানীর খুচরা বাজারে কমেছে কবুতরের বাচ্চার দাম। গত এক মাসের ব্যবধানে এর দাম কমেছে ৫০ থেকে ৬০ টাকা এবং সপ্তাহের ব্যবধানে কমেছে ৩০ টাকা। গরমের সময় কবুতরের বাচ্চার উৎপাদন বেশি হয় বলে এর দাম কমেছে বলে জানান কবেুতর বিক্রেতারা।

তারা বলেন, বাজারে  মাংসের জন্য সাধারণ বাচ্চার দাম কম হলেও পরিপালনের জন্যে দেশি কবুতরের বাচ্চার জোড়া ৫০০  থেকে হাজার টাকা ।

সোমবার রাজধানীর কাপ্তান ও ঠাটারী বাজার ঘুরে দেখা গেছে, কবুতরের বাচ্চার জোড়া ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। যা এর আগে ২৫০ থেকে ২৬০ টাকা জোড়া বিক্রি হয়েছে।

পশু-পাখি বিক্রেতা রফিকুল বেপারী বলেন, অন্য সময়ের তুলনায় গরমকালে কবুতরের বাচ্চার উৎপাদন বেশি হয় বলে বাজারেও তার সরবরাহ বেড়েছে, তাই এর দাম একটু কমেছে।

তিনি বলেন, বাসায় পালন করার জন্য কবুতরের বাচ্চার দাম পড়ে অনেক বেশি। এই কবুতর কাপ্তান বাজার ছাড়াও কাটাবন রোডেও  পাওয়া যায়।

শখে যারা কবুতর পালন করে সে সব বাচ্চার দাম ৫০০ থেকে হাজার টাকার উপরে রয়েছে বলেও জানান এই ব্যবসায়ী।

শফিকুল ইসলাম নামের একজন ক্রেতা বলেন, আমি প্রায়ই কবুতরের বাচ্চা কিনি, কারণ কবুতরের বাচ্চার মাংস খুব সুস্বাদু ও স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। বাজারে আগের চেয়ে কবুতরের বাচ্চার দাম কম দেখতে পাচ্ছি।

অর্থসূচক.কম/এসএস/