সাঈদীপুত্রের জয়ই প্রমাণ করে নির্বাচন সুষ্ঠু হয়েছে: হাছান মাহমুদ

0
80
Hasan mahmud

Hasan mahmudচতুর্থ দফা উপজেলা নির্বাচনে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দেলোয়ার হোসাইন সাঈদীর পুত্র মাসুদ সাঈদীর জয়ই প্রমাণ করে নির্বাচন সুষ্ঠু হয়েছে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ চৌধুরী।

সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে উপজেলা নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের মিথ্যাচারের প্রতিবাদে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “চতুর্থ দফায় উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। তার বড় প্রমাণ জিয়ানগরে দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে মাসুদ সাঈদীর প্রায় ১৫ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হওয়া। আওয়ামী লীগ চাইলে অবশ্যই সাঈদীর ছেলেকে হারাতে পারত”।

এ সময় উপজেলা নির্বাচন নিয়ে বিএনপির বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে হাছান মাহমুদ ঈশপের গল্পের সাথে তুলনা করেন।

স্বাধীনতার ঘোষণার প্রসঙ্গ টেনে সাবেক এই মন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাওয়ার পর চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারা সিদ্ধান্ত নিয়েছিলেন একজন সেনা কর্মকর্তাকে দিয়ে স্বাধীনতার ঘোষণা পাঠ করাবেন। তাহলে বিভিন্ন বাহিনীর মধ্যে বাঙালি অফিসাররা উজ্জীবিত হবেন। ওই সিদ্ধান্ত অনুযায়ী জিয়া স্বাধীনতার ঘোষণা পাঠ করেছেন”।

৪র্থ দফায় আওয়ামী লীগের অধিক জয়ের প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, “আমরা প্রথমে বিদ্রোহী প্রার্থী দমন করতে পারিনি বলে বিএনপির কিছু প্রার্থী জয়লাভ করেছেন। পরের ধাপে আমরা বিদ্রোহী প্রার্থী দমন ও জনপ্রিয় প্রার্থীদের সমর্থন দেওয়ায় তারা জয়লাভ করেছেন। এ নিয়ে এখন বিএনপি মিথ্যাচার শুরু করেছে”।

প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

এসএসআর/এএস