‘লাখো কণ্ঠে সোনার বাংলা কর্মসূচিতে দুই লাখ পোশাক কর্মী অংশ নিবে’

0
75
BGMEA

BGMEA‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কর্মসূচি সফল করতে ২ লাখ পোশাক কর্মী স্ব-ইচ্ছায় অংশ নিতে প্রস্তুত বলে জানিয়েছেন বিজিএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি এসএম মান্নান কচি। তাই এ ক্ষেত্রে কর্মসূচিতে অংশ নিতে তাদের কোনো আর্থিক সহায়তার প্রয়োজন হবে না বলে জানান তিনি।

সোমবার দুপুরে সংগঠনটির নূরুল কাদের মিলনায়তনে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানে পোশাক কারখানার কর্মীদের চুড়ান্ত প্রস্তুতির বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে কচি বলেন, দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে তৈরি পোশাক শিল্পের কর্মীরা এই কর্মসূচিতে অংশ নিচ্ছে। আর এর জন্য বিজিএমইএ’’র কোনো খরচ হচ্ছে না বলে জানান তিনি। কর্মীরা পায়ে হেটে অনুষ্ঠানে যোগদান করবে। তাই তাদের কোনো আর্থিক সহায়তার প্রয়োজন হবে না। যে কর্মীরা মানসম্মত পোশাক তৈরি করে অতীতে যেমন ‘’’’মেইড ইন বাংলাদেশ নামে দেশকে পরিচিত করেছে। তারা ওই দিন জাতীয় সংঙ্গীত গেয়েও নতুন করে রেকর্ড গড়বেন বলে জানান তিনি।

কচি বলেন, কর্মসূচি সফল করতে বিজিএমইএ চলতি বছরের ২৮ জানুয়ারি থেকে কাজ শুরু করেছে। ইতোমধ্যে সংগঠনটি ৪০০ কারখানার ৪ হাজার ব্লক সুপারবাইজারদের নিয়ে আলোচনা করেছে বলে জানান তিনি। প্রতিটি ব্লক সুপারবাইজারের অধীনে ৫০ জন পোশাক কর্মী থাকবে বলেও জানান তিনি। তবে, ইতোমধ্যে কর্মসূচিতে অংশ নিতে ৪৩০টি কারখানার ২ লাখ ১৪ হাজার ৫৪২ জন পোশাক কর্মী নামের তালিকা জমা দিয়েছেন বলে জানান তিনি।

তিনি আরও জানান, অংশগ্রহণকারী শ্রমিকদের একটি করে সার্টিফিকেট ও ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ লোগোসম্বলিত টুপি, পতাকা ও ব্যাগ দেওয়া হবে। সেই সঙ্গে দুপুরের খাবার থাকবে বলে জানান তিনি। এছাড়া, মূল অনুষ্ঠানের আগে ও পরে বিনোদনের আয়োজন থাকবে। যেখানে দেশের নাম করা শিল্পীরা গান পরিবেশন করবেন।

অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি শহীদুল্লাহ আজীম, রিয়াজ বিন মাহমুদসহ অন্যরা উপস্থিত ছিলেন।