ইভাঙ্কা ট্রাম্পের জন্য মারা যাচ্ছে রাস্তার কুকুররা!

অর্থসূচক ডেস্ক

0
94

আগামী ২৮ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কন্যা ইভাঙ্কার সফর উপলক্ষে ভারতের হায়দরাবাদে এখন সাজসাজ রব। দেশটির প্রশাসনিক মহলের ব্যস্ততাও প্রায় তুঙ্গে। নতুন করে সাজানো হচ্ছে শহরকে। সরিয়ে দেওয়া হচ্ছে রাস্তায় থাকা ভিখারি ও হকারদের।

হায়দরাবাদের রাস্তায় কুকুর। ফাইল ছবি

ভারতীর সংবাদ মাধ্যম এবেলা জানায়, পরিষ্কারের অংশ হিসেবে ইতোমধ্যে দু’জন ধনী নারীকেও ভিখারি মনে করে আশ্রয় শিবিরে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে ভুল বুঝতে পেরে তাদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু মানুষের চেয়েও করুণ অবস্থা রাস্তার কুকুরদের। শহরকে পরিচ্ছন্ন রাখার জন্য রাস্তার কুকুরদের বিষ দিয়ে মারা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, হায়দরাবাদে গত কয়েক দিনে বানজারা ও জুবিলি হিলস অঞ্চলে রাস্তার কুকুরের সংখ্যা অনেক কমে গেছে। গ্রেটার হায়দরাবাদের কুকুরদের ধরে নিয়ে গিয়ে বিষ দিয়ে মারা হচ্ছে। ইভাঙ্কার সফরের আগে হায়দরাবাদকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে তোলার পরিকল্পনা করেছে তেলঙ্গানা সরকার। সেই কারণেই মেরে ফেলা হচ্ছে কুকুরদের।

যদিও হায়দরাবাদ প্রশাসন এ অভিযোগ অস্বীকার করে বলছে, এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমরা রাস্তার কুকুরদের মেরে ফেলছি না। কুকুরদের জন্মনিয়ন্ত্রণের জন্য নিয়ে গিয়ে তারপর সেই অঞ্চলেই ছেড়ে দেওয়া হয়।

অর্থসূচক/এইচজে