রাজশাহীর তিন উপজেলায় আ.লীগ ১, বিএনপি ২

0
64
rajshahi

rajshahiরাজশাহীর তিন উপজেলার ১টিতে আ.লীগ, ১টিতে বিএনপি ও ১টিতে বিএনপির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন। উপজেলাগুলো হলো-তানোর, পুঠিয়া, বাগমারা উপজেলা।

রোববার রাতে উপজেলা নির্বাচনের রির্টানিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম এই ফলাফল ঘোষণা করেন।

তানোর উপজেলায় ১৯ দলীয় জোটের সমর্থিত প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি এমরান আলী মোল্লা (মোটরসাইকেল) ৫০,৪০৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দলীয় জোট সমর্থিত প্রার্থী মুণ্ডুমালা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী (আনারস) পেয়েছেন ৪৭,৮৭৭ ভোট।

এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, জামায়াত নেতা আব্দুর রহিম মোল্লা (চশমা)। তিনি পেয়েছেন ৫,৯২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগ নেতা রেজাউল ইসলাম (তালা) পেয়েছেন ৩৮,৪৩২ ভোট।

এছাড়া ৩৬,৭৪৩ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্থানীয় বিএনপি নেত্রী ও বর্তমান ভাইস চেয়ারম্যান বন্দনা রাণী (ফ্যান)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগ নেত্রী সোনিয়া সরদার (কলস) ৩৫, ৪৭৪ ভোট পেয়েছেন।

পুঠিয়া উপজেলায় বিএনপির বিদ্রোহী প্রার্থী আনোয়ারুল ইসলাম জুম্মা (ঘোড়া) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩৬, ৫৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগ সমর্থিত আহসানুল হক মাসুদ (দোয়াত কলম) পেয়েছেন ৩৩,৫৯১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে ৬৬,৩৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জামায়াত নেতা আহমাদ উল্লাহ (তালা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত আবদুল হান্নান (বই) ২৩,৭৪৫ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, বিএনপি সমর্থিত মতিয়া হক (প্রজাপতি)। তিনি পেয়েছেন ৬৩,১৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগ সমর্থিত আকলিমা বেগম পেয়েছেন ৩২,৬৭২ ভোট।

বাগমারা উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আ. লীগ সমর্থিত জাকিরুল ইসলাম সান্টু (ঘোড়া)। তিনি পেয়েছেন ৮৭,৮৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত অধ্যাপক মকলেছুর রহমান (মোটরসাইকেল) পেয়েছেন ৮৩,৮১১ ভোট।

অন্যদিকে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন জামায়াত নেতা সরদার মোহাম্মদ রেজাউল করিম রুবল (চশমা)। তিনি পেয়েছেন ১, ৪, ৯৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত শহীদুল ইসলাম (তালা) পেয়েছেন ৭৫,৪০৮ ভোট।

এছাড়া ১,২ ৮০৮ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগ সমর্থিত নাসিমা আক্তার (প্রজাপতি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সমর্থিত রেজিয়া বেওয়া (হাঁস) পেয়েছেন ৭৪,৭৩৭ ভোট।

কেএফ