কলকাতার ‘সিতারা’ ছবিতে জাহিদ হাসান

বিনোদন ডেস্ক

0
104

আগামী ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে জনপ্রিয় অভিনয় শিল্পী জাহিদ হাসানের নতুন ছবি ‘হালদা’। তবে সম্প্রতি এই অভিনয় শিল্পী জানালেন নতুন তথ্য। এক সাক্ষাৎকারে জাহিদ হাসান বলেন, প্রথমবারের মতো কলকাতার একটি ছবিতে অভিনয় করবেন তিনি। ছবির নাম ‘সিতারা’।

জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় সাহিত্যিক আবুল বাশারের ‘ভোরের প্রসূতি’ উপন্যাস অবলম্বনে ‘সিতারা’ ছবিটির চিত্রনাট্য তৈরি করা হয়েছে। ছবিটি পরিচালনা করবেন আশীষ রায়। ছবিটি বাংলা ও তেলেগু ভাষায় তৈরি হবে।

এ প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, প্রায় দুই মাস পূর্বে কলকাতা থেকে এ বিষয়ে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। শুরুর দিকে তারা আমাকে ফোন করে পরবর্তীতে এসএমএস পাঠায়। একসময় আমরা কথা বলি। এরপর উপন্যাসটা পড়েছি। আমার তো খুব ভালো লেগে যায়। তারপর আমাকে স্ক্রিপ্ট পাঠানো হয়। এরপর সবকিছু চূড়ান্ত করেছি। চুক্তি হয়ে গেছে। নতুন ছবিতে আমি ‘দিলু’ চরিত্রে অভিনয় করব।

তবে ‘সিতারা’ ছবিতে জাহিদ হাসানের বিপরীতে কে অভিনয় করছেন সে বিষয়ে তথ্য দিতে নারাজ তিনি। তিনি বলেন, বিষয়টি একটু গোপন থাক। সময় হলেই জানা যাবে।

জানা গেছে, বাংলাদেশের দিনাজপুরের সীমান্তবর্তী এলাকার ভারত অংশে এই ছবির শুটিং হবে। যদিও নভেম্বরের শেষে সিনেমার শুটিং শুরুর কথা থাকলেও লোকেশন বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় কাজ শুরু হয়নি। নতুন পরিকল্পনা অনুযায়ী আগামী বছর জানুয়ারিতে শুটিং শুরু হবে।

১৯৮৬ সালে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার যৌথ প্রযোজনার ছবি ‘বলবান’ এ অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। এছারা প্রজাপতি, আমার আছে জল, মেড ইন বাংলাদেশ, শঙ্খনাদ, শ্রাবণ মেঘের দিন ও সর্বশেষ হালদা ছবিতে অভিনয় করেন তিনি। হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

অর্থসূচক/এইচজে