চট্টগ্রামে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে চলছে অবরোধ ও হরতাল

0
39
chittagong

chttচট্টগ্রাম নগরীতে ককটেল বিস্ফোরণ, ধাওয়া পাল্টা ধাওয়া এবং বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে চলছে ১৮ দলের ডাকা অবরোধ ও জামায়াতের ডাকা সকাল- সন্ধ্যা হরতাল।

বুধবার সকাল ১০টার দিকে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় পেট্রোল বোমা সহ তিন শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। পরে তাদের চান্দঁগাও থানায় সোপর্দ করা হয়।   আটককৃত শিবির কর্মীরা হলেন জসিম (২২) মাসুম বিল্লাহ (২৪), নাজমুল (২৩)।

এদিকে কাজির দেউড়ি এলাকায় বিএনপির সমাবেশে দু পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এছাড়া নগরীর ইস্পাহানী মোড়েও ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এসব ঘটনায় পুলিশ কাওকে আটক করতে পারেনি।

সকাল থেকে নগরীতে যানচলাচল স্বাভাবিক হলেও পরিমানে ছিল কম। তাই  যাত্রীদের বাড়তি ভাড়াসহ পড়তে হয়েছে নানান ঝামেলায়। এদিকে চট্টগ্রাম থেকে দূরপাল্লার কোন বাস না ছাড়লেও কিছু ট্রাক ও মাল বোঝায় যানবাহন চলাচল করতে দেখা গেছে।

চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পণ্য উঠা-নামা করলেও যানচলাচল না করায় দূর পাল্লার কোন ট্রাক ছেড়ে যায়নি। এতিকে বিমান চলাচল স্বাভাবিক ছিল বলে জানা গেছে।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার মুনজুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম মহানগরীর কোথাও নাশকতার খরব পাওয়া যায়নি।  নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । মহাসড়কে পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন করা হয়েছে। নগরীতে যানচলাচল কম থাকায় যাত্রীদের কিছুটা  দূর্ভোগ পেতে হয়েছে।

মঙ্গলবার রাতে নগরীর পাচঁলাইশ থানা আক্রমণ ও মুরাদপুর চার যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে জামায়াত শিবিরের কর্মীরা। এদিকে বুধবার সকাল   চান্দগাঁও আবাসিক এলাকা থেকে পেট্রোল বোমাসহ তিন শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির কার্যকর খবর প্রকাশিত হলে জামায়াত শিবিরের কর্মীরা নগরীর পাচঁলাইশ থানা আক্রমন করে । পরে পুলিশের প্রতিরোধের মুখে তারা মুরাদপুরের দিকে পালিয়ে যায়। এসময় মুরাদপুর এলাকায় চারটি যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে ।

নগরীর উপ- কমিশনার হারুন অর রশিদ জানান, রাত সাড়ে নয়টার দিকে পাচঁলাইল থানায় শিবির কর্মীরা আক্রমণ করে। এসময় পুলিশের প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায়। এ ঘটনার পর নগরীর সকল থানায় বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।